নাসিরনগরে ২৬টি পদ্ম গোখরা সাপের ডিমের খোলাসা উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগের  গত চারদিনে অভিযান চালিয়ে ২৬টি পদ্ম গোখরার সাপের ডিমের খোলাসা উদ্ধার করা হয়েছে। এ নিয়ে গত কয়েকদিন ধরে উপজেলা সদরে সাধারণ মানুষের মাঝে আতংক বিরাজ করেছে। তবে এখন কিছুটা আতঙ্ক মুক্ত। এ নিয়ে বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রেস বিফ্রিংয়ের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও হালিমা খাতুন বলেন, সাপ আতঙ্কের খবর পেয়ে উইল্ডলাইফ  এন্ড স্নেক রেসকিউ টিম ইন বাংলাদেশকে খবর দেয়া হয়। তারা ঘটনাস্থলে এসে চারদিন অভিযান চালিয়ে দত্ত বাড়ির ইটের স্তূপ থেকে ২৬টি পদ্ম গোখরার সাপের ডিমের খোলাসা উদ্ধার করে। এছাড়াও আশপাশের বিভিন্ন ঝোপ জঙ্গলে খোঁজ করলেও সাপের কোনো সন্ধান পায়নি। এখন সাধারণ মানুষ অনেকটা আতঙ্ক মুক্ত। এখন চলাফেরা করতে কোনো সমস্যা হচ্ছে না।

উইল্ডলাইফ এন্ড স্নেক রেসকিউ টিম ইন বাংলাদেশের সাধারণ সম্পাদক মো. শাহজাহান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা গত ২১ নভেম্বর আমাদের ফোন করে সাপ আতঙ্কের বিষয়টি জানান। আমরা ঘটনাস্থলে এসে আশপাশের ৫০০ মিটার জায়গাতে পরীক্ষা নিরীক্ষা করে অভিযান পরিচালনা করে একটা সিদ্ধান্তে উপনীত হয়েছি যে ঘটনাস্থলে আতঙ্কের কথা বলা হয়েছিল। অনেকটাই কেটে গেছে। ২৬টি পদ্ম গোখরার সাপের ডিমের খোলাসা উদ্ধার করা হয়েছে। কৃষকরা নিবিগ্নে ধান কাটতে পারবে। তবে জমিতে ধান কাটতে গেলে গামবোট পড়ে গেলে ভালো হবে। বাড়ির আশপাশের ঝোপঝাড় সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। 

সংবাদ সম্মেলনে সদর উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //