সাভারে শিক্ষার্থীকে গাড়িচাপা দেওয়ায় মহাসড়ক অবরোধ

সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে এক স্কুল শিক্ষার্থীকে গাড়িচাপা দেওয়ায় ঘটনায় সড়ক অবরোধ করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আজ বুধবার (১ নভেম্বর) বেলা ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে সাভারের পাকিজা গার্মেন্টসের সামনে প্রায় ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ করে রাখে তারা। এতে মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। 

পরে পুলিশের আশ্বাসে সড়ক থেকে সরে যায় তারা। অবরোধ চলাকালীন সময়ে শিক্ষার্থীরা প্রত্যেক গাড়ি ও চালকের ড্রাইভিং লাইসেন্স চেক করছে।

শিক্ষার্থীরা জানায়, সকালে আতিক (১৪) নামে মর্নিং গ্লোরী স্কুলের এক ছাত্রকে একটি অজ্ঞাত পরিবহন চাপা দিয়ে পালিয়ে যায়। পরে মুমূর্ষ অবস্থা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি বিভিন্ন শিক্ষার্থীদের ভেতর ছড়িয়ে গেলে নিরাপদ সড়কের দাবিতে সবাই রাস্তায় নেমে আসে।

এক শিক্ষার্থী বলেন, আজ পর্যন্ত সড়কে শিক্ষার্থী বা কেউ মারা যাওয়ার ঘটনায় বিচার হয়নি। আমাদের এক বন্ধুকে আজ গাড়িচাপা দিয়ে পালিয়ে যায়। আমাদের কি নিরাপত্তা আছে। সেই গাড়ি চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় আমরা আরও বড় কর্মসূচিতে যাব।

এ বিষয়ে সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই এডমিন) আব্দুস সালাম বলেন, শিক্ষার্থীদের অবরোধের কথা শুনে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আশ্বাসের দিয়ে তাদের সড়ক থেকে সরাতে সক্ষম হই। পরিবহনটি চিহ্নিত করার চেষ্টা চলছে। চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। এখন সড়কে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //