পুঠিয়ায় ৪ ফার্মেসিকে জরিমানা করায় ধর্মঘট

রাজশাহীর পুঠিয়ায় সদর এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে চারটি ফার্মেসিকে জরিমানা করার প্রতিবাদে সব ফার্মেসি বন্ধ করে দিয়েছে ওষুধ ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকাল ১১ টার দিকে উপজেলা সদর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) নুরুল হাই মোহাস্মদ আনাছ্ পিএএ। এতে সহযোগিতা করেন ঔষধ প্রশাসন, রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক মাখনুত্তন তাবাসসুম এবং থানা পুলিশের একটি টিম।

এ ঘটনার প্রতিবাদে দুপুর ১২টা থেকে অনির্দিষ্টকালের জন্য ফার্মেসি বন্ধ রাখার সিদ্ধান্ত দেয় বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশনের পুঠিয়া শাখার সভাপতি মকলেছুর রহমান রাজু। 

কোনো রকম ঘোষণা ছাড়া ওষুধের দোকানে ধর্মঘট ডেকে সব ওষুধের দোকান বন্ধ রাখায় রোগীদের চরম ভোগান্তিতে পড়তে হয়। প্রয়োজনীয় ওষুধ না পেয়ে হয়রানির মধ্যে পড়েছেন রোগীর স্বজনরাও। এ সময় বিভিন্ন ফার্মেসিতে প্রেসক্রিপশন নিয়ে ওষুধের জন্য দৌড়ঝাঁপ শুরু করেন স্থানীয়রা।

জানা গেছে, উপজেলা পরিষদ মার্কেট ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আশেপাশের ‘গ্রামীণ ফার্মেসি, লাইফ কেয়ার ফার্মেসি, সেতু ফার্মেসি, ফাতেমা ফার্মেসিকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল সংরক্ষণ এবং বিক্রয় করায় দায়ে ড্রাগ এ্যাক্ট-১৯৪০ এর ২৭ ধারা মোতাবেক প্রত্যেককে ২০ হাজার করে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

মানুষকে বাঁচাতে ও মানুষের কল্যাণের জন্য এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপজেলা প্রশাসন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //