বঙ্গোপসাগরে ট্রলারে ডাকাতি, ১৩ জেলে আহত

বঙ্গোপসাগরের কক্সবাজার সোনাদিয়া চ্যানেলে দুটি মাছ ধরার ট্রলারে ডাকাতির খবর পাওয়া গেছে। ডাকাতদের হামলায় অন্তত ১৩ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন মাছি-মাল্লারা। 

মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাতে সোনাদিয়া চ্যানেলের জাহাজকারী নামক স্থানে ‘মা-বাবার দোয়া’ ও ‘এফবি রিফাত’ ট্রলারে ডাকাতির ওই ঘটনা ঘটে।

আহতরা হলেন- মহেশখালীর কুতুবজোমের ঘটিভাঙা এলাকার আজিজুল হক ওরফে বাসি মাঝি, একই এলাকার এমদাদুল হক, সোলতান আহমেদ, জাহাঙ্গীর, আলী মাঝি, আব্দুলসহ ১৩ জেলে। তাদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এমবি রিফাতের মাঝি আজিজুল হক বলেন, মাছ আহরণ শেষে ফেরার পথে জাহাজকারী এলাকায় একটি বোটে করে ৩০-৩৫ জন ডাকাত হানা দেয়। আমাদের সব কেড়ে নেয় তারা। পরে টাকার জন্য মারধর করে। এক পর্যায়ে আমাদের ফেলে তারা পালিয়ে যায়।

এমবি রিফাতের মালিক আমির হোসেন বলেন, ‘আইনশৃঙ্খলাবাহিনীর তৎপরতা না থাকার সুযোগে ডাকাতরা মাথাচাড়া দিয়ে উঠেছে। আমাকে মোবাইলে টাকা পাঠানোর জন্য বলা হয়েছিল। না পাঠানোয় আমার জেলেদের ওপর নির্যাতন করা হয়েছে।

মা-বাবার দোয়া ট্রলারের মাঝি আলী আহমেদ বলেন, ‘তারা শুধু বলছিল মালিকের কাছ থেকে টাকা আনতে। আমার বোট থেকে অন্তত ১০ লাখ টাকার মাছ নিয়ে গেছে। আর বেধড়ক মারধর করেছে।

এ বিষয়ে জানতে চাইলে মহেশখালী-কুতুবদিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। আমরা খোঁজ-খবর নিচ্ছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //