নির্বাচনে জিতে ২৫০ ডেকচি বিরিয়ানি খাওয়ালেন চেয়ারম্যান

ঢাকার ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান প্রভাষক মোহাম্মদ আওলাদ হোসেন প্রায় ২৭ হাজার মানুষের অংশগ্রহণে গণভোজ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। গণভোজে ১০টি গরু দিয়ে প্রায় ২৫০ ডেকচি বিরিয়ানি রান্না করা হয়।

শনিবার (১ জানুয়ারি) সোমভাগ ইউনিয়নের দেপাশাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এই বিশাল গণভোজের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমেদ গণভোজের উদ্বোধন করেন।  এ সময় বেনজীর আহমেদ বলেন, নবনির্বাচিত চেয়ারম্যান প্রভাষক আওলাদ ধামরাইয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। অতীতে এতো মানুষের মিলনমেলা চোখে পড়েনি। এ ধরনের আয়োজন কেউ করেছে বলে মনেও হয় না। যেখানে দলমত নির্বিশেষে মানুষ একত্রিত হয়ে জনসমুদ্রে পরিণত করেছে।

এ সময় ধামরাই পৌরসভার মেয়র আলহাজ গোলাম কবির মোল্লা, পৌরসভার কাউন্সিলর, উপজেলার বিভিন্ন ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান, আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

খোঁজ নিয়ে জানা গেছে,  বিশাল এই আয়োজনে ১০টি গরু জবাই ও মাংস তৈরিতে প্রায় ৫০ জন কশাই এবং নারী-পুরুষ মিলিয়ে ৯০ জন বাবুর্চি রান্নার কাজ করেন। দেপাশাই খেলার মাঠ ও ঈদগাহ মাঠে এক সঙ্গে ৫ হাজার লোকের খাওয়ার ব্যবস্থা করা হয়। দূর থেকে আসা লোকজনের জন্য গাড়ির ব্যবস্থাও করা হয়েছিল এই আয়োজনে। 

আয়োজনে অংশ নেওয়া ইউনিয়নের প্রায় ২৭ হাজার মানুষের একাংশ। ছবি: সংগৃহীত

এলাকাবাসী বলেন, চেয়ারম্যান হিসেবে নয়, একজন মানুষ হিসেবে আওলাদ হোসেন বড় মনের মানুষ। তাকে আমরা চেয়ারম্যান হিসেবে পেয়ে ধন্য। ধামরাইয়ে একসঙ্গে এতো লোক কখনও খায়নি। সারাদেশেও খেয়েছে কিনা আমাদের সন্দেহ হয়।

নবনির্বাচিত চেয়ারম্যান প্রভাষক মোহাম্মদ আওলাদ হোসেন বলেন, কিছু ভোটের ব্যবধানে আমার বাবা অতীতে চেয়ারম্যান পদে নির্বাচন করে হেরে যান। বাবার স্বপ্ন পূরণে নির্বাচনে অংশ গ্রহণ করে আমি নির্বাচিত হয়েছি। জনগণের ভোটে আমি নির্বাচিত হয়েছি। তাদের ভোটে যে সম্মান আমি পেয়েছি তাতে এই আয়োজন তাদের জন্য কিছুই না। তাদের কাছে আমি চিরঋণীই থাকব। আমি আমার ইউনিয়নের এমন উন্নয়ন করতে চাই যেন তা কয়েক প্রজন্মের মুখে মুখে দীর্ঘদিন থাকে। আমি সবার দোয়া ও সহযোগিতা চাই। 

উল্লেখ্য, গত ১১ নভেম্বর অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে  ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী প্রভাষক মোহাম্মদ আওলাদ হোসেন নৌকা প্রতীকের প্রার্থী আজহার আলীকে হারিয়ে জয়লাভ করেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //