শেকলে বন্দি আঁখি

বিনাচিকিৎসায় ৮ বছর ধরে শেকলে বন্দি মানষিক ভারসাম্যহীন আঁখি আক্তার (১২)। ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নের দক্ষিণ ডেফলাই গ্রামের রিকশাচালক আদর আলীর মেয়ে আঁখি। তিন ছেলে এক মেয়ের মধ্যে আঁখি আক্তার সবার বড়। 

আদর আলী জানান, জন্মের ৪ বছর পর থেকে মানষিক ভারসাম্যহীন হয়ে পড়ে আঁখি আক্তার। আর্থিক সংকটের কারণে চিকিৎসা করাতে পারছেন না রিকশাচালক পিতা আদর আলী। ফলে ৮ বছর ধরে বিনাচিকিৎসায় শেকলে বন্দি করে রাখা হচ্ছে আঁখি আক্তারকে। 

আদর আলী জানান, রিকশা চালিয়ে যা আয় হয়, তা দিয়ে সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে তাকে। মেয়ের চিকিৎসার জন্য প্রশাসনসহ জনপ্রতিনিধিদের কাছে আবেদন করেও কোনো কাজে আসেনি। সরকারিভাবে একটি প্রতিবন্ধী ভাতার কার্ড ছাড়া ওই পরিবারের ভাগ্যে জুটেনি কোনো সহযোগিতা। 

নলকুড়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজনু মিয়া জানান, ইউনিয়ন পরিষদের আওতায়  চিকিৎসা সেবা দেয়ার মতো কোনো সুযোগ নেই। একটি প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়া হয়েছে। পরবর্তীতে ওই পরিবারকে সহায়তার বিষয়ে অগ্রাধিকার দেয়া হবে। 

এ ব্যাপারে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আল মাসুদ বলেন, ওই পরিবারের পক্ষ থেকে জেলা প্রশাসন বরাবর একটি লিখিত আবেদন করা হলে চিকিৎসা সহায়তার বিষয়ে বিবেচনা করে ব্যবস্থা নেয়া হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //