ব‌রিশালে অটোচালক হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ব‌রিশালে অটোচালক হত্যা মামলায় আসলাম তালুকদার নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। হত্যাকাণ্ডের সাথে কোনো সম্পৃক্ততা না পাওয়ায় আসলামের স্ত্রী খা‌দিজা আক্তারকে বেকসুর খালাস প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্ত আসামি ভোলা সদর থানার রইদের হাট এলাকার মৃত সি‌দ্দিক তালুকদারের ছেলে। রায় ঘোষণার সময় দণ্ডিত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে এই রায় ঘোষণা করেন জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ ‌টিএম মুসা।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৯ জুন রাতে বরিশাল নগরীর দক্ষিণ সাগর‌দির ধান গবেষণা রো‌ড থেকে আসামি আসলাম পূর্বপ‌রিক‌ল্পিতভাবে মেরী পরিবহন নামের এক‌টি ব্যাটারিচালিত অটো ভাড়ায় বাকেরগঞ্জে নিয়ে যায়।

পরে সেখানে অটোর ড্রাইভার রোমানকে গলা ও পেট কেটে হত্যা করে। লাশ গুম করার জন্য আসামি রোমানের লাশ পার্শ্ববর্তী পান্ডব নদীতে ফেলে দেয়। পরে অটো গা‌ড়ি‌টির রঙ পরিবর্তিত অবস্থায় আসামির কাছ থেকে উদ্ধার করে পুলিশ।

এই ঘটনায় অটো‌রিকশার মালিক বাদী হয়ে কোতয়ালি মডেল থানায় আসলাম ও তার স্ত্রী খা‌দিজার বিরুদ্ধে মামলা দায়ের করেন‌। ২০২১ সালের ৩১ মে আসলাম ও খা‌দিজার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত ২৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আসলামকে মৃত্যুদণ্ড ও খা‌দিজাকে খালাস প্রদান করেন‌। বিষয়‌টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী লস্কর নুরুল হক।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //