সিলমারা ব্যালট পেপারসহ আটক সেই রিটার্নিং কর্মকর্তাদের জামিন

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের দিন সিলেটের জকিগঞ্জে সিল দেওয়া ব্যালট পেপার, মুড়ি, নগদ টাকা গ্রেফতার দুই রিটার্নিং কর্মকর্তা ১৯ দিনের মাথায় জামিন পেয়েছেন। এরা হলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা শাদমান সাকীব ও উপজেলা কৃষি কর্মকর্তা আরিফুল হক।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চৌকি আদালতে তাদের জামিন শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শ্যাম কান্ত সিনহা জামিন মঞ্জুর করেন। জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী কাওসার রশিদ বাহার।

এর আগে গত ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের দিন বিকেল ৩টা ৪০মিনিটের দিকে জকিগঞ্জের কাজলসার ইউনিয়নের মরিচা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের সামনে থেকে চেয়ারম্যান ও সদস্য প্রার্থীর প্রতীকে সিল দেওয়া ও খালি এক হাজার ২০০ ব্যালট পেপার, আটটি মুড়ি, আটটি ব্যালটবাক্সের সিলগালা লক, নগদ টাকা এক লাখ সাড়ে ২১ হাজার, ফেনসিডিলের খালি বোতল, কালো রঙের একটি গাড়িসহ হাতেনাতে গ্রেফতার হন ওই দুই রিটার্নিং কর্মকর্তা।

সিলেটের জেলা প্রশাসক (ডিসি) এম কাজী এমদাদুল ইসলাম, পুলিশ সুপার ফরিদ উদ্দিন ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. শুক্কুর মাহমুদ মিঞা রিটার্নিং কর্মকর্তা শাদমান সাকীব ও আরিফুল হককে গ্রেফতার করেন। তাৎক্ষণিক কাজলসার ইউপি ভোট গ্রহণ স্থগিত করা হয়।

পরে তাদের বিরুদ্ধে বিরুদ্ধে মরিচা ভোটকেন্দ্রের ইনচার্জ জৈন্তাপুর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল হাকিম মামলা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //