রস ছাড়াই খেজুর গুড়, ৫ ব্যবসায়ীকে জরিমানা

মানিকগঞ্জে খেজুর রস ছাড়াই চুন ও বাসি ঝোলা দিয়ে ভেজাল গুড় তৈরির দায়ে দুটি কারখানা স্থায়ীভাবে বন্ধ ও পাঁচ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

হরিরামপুর উপজেলার ঝিটকা, মজমপাড়া, গোড়াইল, মালুচি ও গোপিনাথপুর এলাকায় মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) ভোরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেলের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। 

এ সময় ভেজাল গুড় তৈরির সরঞ্জাম, চুন, বাসি ঝোলা ও প্রায় পাঁচ মণ গুড় এবং ভেজাল কাজে ব্যবহৃত মালামাল জব্দ করা হয়। পরে গুড় ও চুলা ধ্বংস করে দেয়া হয়। 

অভিযানে গোড়াইল ও মালুচি গ্রামের গাফফার, খলিল, ককেল মোয়াজুদ্দিন, আলাউদ্দিন ও সেন্টু মিয়াকে  সর্বমোট ৬,০০০ টাকা জরিমানা করা হয়। 

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক, আসাদুজ্জামান রুমেল জানান, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা পেয়ে হরিরামপুর উপজেলায় ভেজাল বিরোধী অভিযানে, ৫মণ ভেজাল গুড় ও সরঞ্জামাদি জব্দ করে ধ্বংস এবং ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

এসময় মজমপাড়ার ককেল ও রাজশাহী থেকে আগত মৌসুমি গুড় ব্যবসায়ী সেন্টু মিয়ার গুড় কারখানা স্থায়িভাবে বন্ধ করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //