রূপপুরে প্রকল্পে আরও ২ রুশ নাগরিকের রহস্যময় মৃত্যু

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত দুই রুশ নাগরিকের মৃত্যু হয়েছে। 

শুক্রবার (৪ জানুয়ারি) রাতে একজন হৃদরোগে আক্রান্ত হয়ে ও অপরজন সিঁড়ি দিয়ে নামার সময় পড়ে গিয়ে মৃত্যু হয়েছে বলে জানা গেছে।  মৃত দুই রুশ নাগরিক হলেন- চুকিন পাভেল (৫৯) ও টলমাচেফ ভায়াচেস্লাভ (৫০)। 

পুলিশ সূত্রে জানা গেছে, চুকিন পাভেল রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের টেস্ট রোসেম নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত ছিলেন। তিনি উপজেলার সাহাপুর ইউনিয়নের নতুনহাট মোড়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের আবাসিক এলাকা গ্রিণসিটির একটি কক্ষে থাকতেন। 

শুক্রবার রাতে তার ফ্লাটের কক্ষে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে দুই সহকর্মী। পরে গ্রিনসিটির ও রূপপুর প্রকল্পসংশ্লিষ্ট কর্মকর্তাদের খবর দেয়া হয়। পুলিশ গিয়ে তার মৃতদেহ উদ্ধার করে। 

অপরদিকে ওইদিন রাতেই আরেকজন রুশ নাগরিক ভায়াচেস্লাভ গ্রিনসিটি আবাসিকের ১২ নম্বর ভবনের একটি কক্ষ থেকে চৌদ্দ তলায় উঠেন। সিঁড়ি দিয়ে নিচে নামার সময় পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ভায়াচেস্লাভ রূপপুর প্রকল্পে রাশিয়ানদের মালিকানাধীন সাব-ঠিকাদারি প্রতিষ্ঠান এসএমইউ-১ ইজ্ঞিনিয়ারিং প্রতিষ্ঠানে ইন্সটলার হিসাবে কর্মরত ছিলেন। 

চিকিৎসকদের বরাত দিয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন, ধারনা করা হচ্ছে দুইজনের মধ্যে একজন রূশনাগরিক পাভেল হৃদরোগে আক্রান্ত হয়ে ও ভায়াচেস্লাভ সিঁড়ি থেকে পড়ে মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে আমরা তদন্ত করছি।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে সেখানে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। শুক্রবার রাতে এই দুইজন কর্মরত রুশ নাগরিকের মৃত্যু হয়েছে। কী কারণে তাদের মৃত্যু হয়েছে সেটি ময়না তদন্তের পরে জানা যাবে। তাদের দুইজনের মৃতদেহ ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, এ নিয়ে গত ৮ দিনে রূপপুর প্রকল্পে কর্মরত ৪ রুশ নাগরিকের মৃত্যু হলো। গত ২৮ জানুয়ারি রাতে চিকিৎসাধীন অবস্থায় বারচেনকো আলেক্সেই নামে একজন ও বুধবার গ্রিনসিটি আবাসিক ভবনের শয়নকক্ষে ঘুমন্ত অবস্থায় শাকিরভ আলেক্সেই নামে অপরজনের মৃত্যু হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //