টেকনাফে ১৬ কোটি টাকার আইস উদ্ধার

টেকনাফের নাফ নদীর সীমান্ত থেকে পৌণে ১৬ কোটি টাকা মূল্যের তিন কেজি ১৭০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার বাংলাদেশের (বিজিবি) একটি দল।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, শনিবার (২৬ ফেব্রুয়ারি) ভোর রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় এ অভিযান চালানো হয়। তবে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

শেখ খালিদ বলেন, শনিবার ভোর রাতে টেকনাফের নাফ নদীর ওয়াব্রাং পয়েন্ট দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে নাফ নদী পার হয়ে সন্দেহজনক দুই ব্যক্তিকে বস্তা কাধে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এতে পাচারকারীরা সঙ্গে থাকা একটি বস্তা ফেলে দিয়ে পালানোর চেষ্টা চালায়। এসময় বিজিবির সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে পাচারকারীরা নাফ নদীতে লাফ দিয়ে সাঁতরে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। 

তিনি আরও জানান, পরে নদীর তীরে তাদের ফেলে যাওয়া বস্তাটি উদ্ধার করা হয়। বস্তাটি খুলে পাওয়া যায় তিন কেজি ১৭০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস। এসব মাদকের আনুমানিক মূল্য ১৫ কোটি ৮৫ লাখ টাকা। 

মাদক উদ্ধারের ঘটনায় টেকনাফ থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান শেখ খালিদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //