নওগাঁয় বিজিবি সদস্যের আত্মহত্যা

নওগাঁর সাপাহার সীমান্তে তানভীর (২৬) নামে এক বিজিবি সদস্য তার নিজের কাছে থাকা রাইফেল ব্যবহার করে নিজের বুকে গুলি করে আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার (৩ মার্চ) ভোরে এ ঘটনা ঘটে।

মৃত তানভীর নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ইটনা গ্রামের শেখ আরজুনুর রহমানের ছেলে। তিনি বিজিবি-১৬ ব্যাটালিয়নের সাপাহার উপজেলার সুন্দরইল বিজিবি ক্যাম্পে সিপাহী হিসেবে কর্মরত ছিলেন।

সূত্র জানায়, ওই বিজিবি সদস্য বৃহস্পতিবার ভোরে সবার অজান্তে নিজের কাছে থাকা রাইফেল নিয়ে ক্যাম্প থেকে বাইরে বেড়িয়ে যান। পরে রাইফেল বুকে ঠেকিয়ে পা দিয়ে ট্রিগার চেপে আত্মহত্যার চেষ্টা করেন তিনি।

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে তানভীরকে আহত অবস্থায় উদ্ধা্র করে সাপাহার হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে বিজিবি সদস্যরা উন্নত চিকিৎসার জন্য তাকে নিয়ে আরকেটি হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন। কিছু দূর যাওয়ার পর বিজিবি সদস্য তানভীরের শারীরিক অবস্থার অবনতি হলে পুনরায় তাকে সাপাহার হাসপাতালে ফেরত আনা হয়।

সে সময় জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. আবু হানিফ তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে স্থানীয় থানায় জানানো হলে পুলিশ হাসপাতাল চত্ত্বরে এসে মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে।

এ ঘটনার বিষয়ে নওগাঁ বিজিবি-১৬-এর অধিনায়ক লে. কর্ণেল আসাদ জানান, এটি তাদের অভ্যন্তরীণ বিষয়।

সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার জানান, এ বিষয়ে থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালের  মর্গে পাঠানো হয়েছে। ওই বিজিবি সদস্যের আত্মহত্যার কারণ এখনো জানা যায়নি বলে জানিয়েছেন তারেকুর রহমান সরকার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //