বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে আইনজীবী গ্রেফতার

বঙ্গবন্ধু ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা এবং সাংসদ মজিবুর রহমান চৌধুরীকে (নিক্সন) নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করার অভিযোগে ফরিদপুরে শাহনেওয়াজ হাসান (৪০) নামে এক আইনজীবীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৩ মার্চ) দিবাগত রাতে ফরিদপুরের ভাঙ্গা কোর্টপাড় এলাকা থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে অ্যাডভোকেট শাহনেওয়াজকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃত ব্যক্তি ভাঙ্গা আদালতে আইনজীবী হিসেবে কর্মরত রয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও এমপি নিক্সন চৌধুরীকে নিয়ে অশ্লীল মন্তব্য করে রাষ্ট্র বিরোধী অপরাধ করার অভিযোগে ওই আইনজীবীকে গ্রেফতার করা হয়েছে।

‘A1 News’ নামের একটি ফেসবুক আইডি থেকে জাতির জনক বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের  ছবি ব্যবহার করে ব্যাঙ্গ চিত্র বা কার্টুন তৈরি সেগুলো পোস্ট করা হয়েছে। পোস্টে তাদেরকে নিয়ে বিভিন্ন ধরনের অশ্লীল মন্তব্য করা হয়েছে। শাহনেওয়াজ নিজের ফেসবুক আইডি থেকে ওই পোস্ট শেয়ার করেন।

এ ঘটনায় সাংসদ নিক্সনের একজন কর্মী মেহেদী হাসান চন্দন বাদী হয়ে ভাঙ্গা থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে শুক্রবার ফরিদপুরের  ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এস. এম হাবিবুর রহমান হাবিব জানান, বুধবার (২ মার্চ) রাতে ওই পোস্টটি নজরে আসে। বিষয়টি নিয়ে সাংসদ নিক্সন চৌধুরীর সমর্থকদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। বুধবার রাতেই ভাঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (৩ মার্চ) রাতে মামলা হয়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বিপ্লব জানান, এ ব্যাপারে তদন্ত চলছে। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //