রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা : আরসা নেতা গ্রেফতার

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার অন্যতম সন্দেহভাজন আসামি আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) ওলামা কাউন্সিল প্রধান মৌলভী মুফতি জকোরিয়াকে (৫৫) গ্রেফতার করা হয়েছে।

কক্সবাজার-১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা গতকাল শনিবার (৫ মার্চ) উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ক্যাম্পে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে। 

জকোরিয়া আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস এন্ড হিউম্যানিটির (এআরএসপিএইচ) চেয়ারম্যান ও আরসা ওলামা শাখার প্রধান কমান্ডার।

২০১৯ সালে তিনি আরসার ফতোয়া বিভাগের দায়িত্ব পান। এরপর ২০২০ সাল থেকে কুতুপালং ক্যাম্প এলাকায় আরসার ওলামা শাখার প্রধান কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

রোহিঙ্গাদের অধিকার আদায়ের শীর্ষ নেতা নিহত মাস্টার মুহিবুল্লাহর সঙ্গে তার মতবিরোধ ছিল। মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর ক্যাম্প এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালিত হলে জকোরিয়া আত্মগোপনে চলে যান।

কিন্তু তাকে ধরার জন্য ১৪ এপিবিএন দীর্ঘদিন গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছিল। দীর্ঘ চার মাস প্রচেষ্টার পর ১৪ এপিবিএনের লম্বাশিয়া ক্যাম্প পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। তাকে রোহিঙ্গা ক্যাম্পে দুস্কৃতিকারীদের মদদদাতাদের শীর্ষ পরামর্শক হিসেবে বিবেচনা করা হয়।

আজ রবিবার (৬ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করে ১৪ এপিবিএন অধিনায়ক (এসপি) নাইমুল হক বলেন, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //