ঘরে রাখা বোমা বিস্ফোরণ হলো রোদের তাপে

বিক্রির জন্য স্টিলের আলমিরাতে সংরক্ষিত বোমার বিস্ফোরণ ঘটেছে। এতে কেউ হতাহত না হলেও আসবাবপত্র ও ঘরের ক্ষতি হয়েছে। ঘটনাস্থলে জর্দার কৌটা ও রাসয়নিক পাওয়া গেছে। 

গতকাল সোমবার (৭ মার্চ) বরিশাল জেলার গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের নন্দনপট্রি গ্রামের কবির মৃধা ওরফে বোমা কবিরের বাড়িতে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে গৌরনদী থানার (ওসি) আফজাল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাস্থলে জর্দার কৌটা ও রাসয়নিক পাওয়া গেছে। স্থানীয়রা বলছেন- এটা বোমা বিস্ফোরণ। তবে পরীক্ষা ছাড়া কিছুই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে এটা ককটেল বা বোমা।

তিনি বলেন, ঘটনাস্থলের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে। প্রতিবেদন আসার পরে মামলা দায়ের হবে। তবে যে ঘরে বিস্ফোরণ হয়েছে সেই ঘরে আমরা গিয়ে কাউকে পাইনি।

ঘটনার প্রত্যক্ষদর্শী বোমা কবিরের বড় ভাই আয়নাল মৃধার স্ত্রী রুনা বেগম বলেন, ঘরের সামনের বারান্দায় রাখা আলমিরাতে বিকট শব্দে কতগুলো বোমা একত্রে বিস্ফোরিত হয়। আমরা আতঙ্কে ছুটোছুটি করতে থাকি। অনেকে প্রাণের ভয়ে খাটের নিচে আশ্রয় নেয়। বোমার আঘাতে শোকেজটি ছিন্নিভিন্ন, আসবাবপত্র তছনছ হয়ে গেছে। বেড়ার টিন উড়ে গেছে।

প্রতিবেশীরা জানিয়েছে, বিস্ফোরণের আগে বোমা কবির পরিবারসহ ঘরেই ছিল। ঘটনার পর তিনি স্ত্রী ও মেয়েসহ তাৎক্ষণিত আত্মগোপনে চলে যান।

৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হক সরদার জানান, দুপুরে চিহ্নিত বোমা কারিগর কবিরের ঘরে বোমা বিস্ফোরণের বিকট শব্দে পুরো এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। কবির ওই গ্রামের মৃত মোহাম্মদ মৃধার ছেলে।

ইউপি সদস্য নূর মোহাম্মদ সরদার জানান, ধারণা করা হচ্ছে বিক্রির উদ্দেশ্যে স্টিলের আলমিরার মধ্যে বোমাগুলো সংরক্ষণ করা ছিল। প্রচণ্ড রোদের তাপে গরম হয়ে তা বিস্ফোরণ হয়। আমরা চাই বোমা কবিরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হোক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //