ফের বড় ভাবিকে দুষলেন কাদের মির্জা

নোয়াখালীর কোম্পানীগঞ্জে গত বছরের ৯ মার্চ তাকে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনায় বড় ভাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসাকে ফের দুষলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

আজ বুধবার (৯ মার্চ) সন্ধ্যা পৌনে ৬টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলা, বসুরহাট পৌরসভা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত কালো দিবস পালন ও বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

কাদের মির্জা ওই ঘটনার জন্য নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও ফেনী-২ (ফেনী সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীকেও দায়ী করেন।

তাদের অর্থায়নে ও নির্দেশে তাকে হত্যার চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ করেন তিনি। তারা মন্ত্রী ওবায়দুল কাদেরের অসুস্থতার সুযোগ নিচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি। 

হত্যা মামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করে বড় ভাই ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে কাদের মির্জা বলেন, ওবায়দুল কাদের সাহেব আপনি ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করলে পরিণাম খারাপ হবে। হত্যায় হত্যা ডেকে আনে। আরো হত্যা সংঘটিত হবে। আপনাকে বলে দিচ্ছি অন্তত দুইটা হত্যাকাণ্ডের ঘটনা তদন্ত করে বিচার করা হোক।

কাদের মির্জা কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাজ্জাদ রোমনেরও সমালোচনা করেন। 

উল্লেখ্য, গত এক বছর ধরে নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে বিরোধ চলছে। কাদের মির্জার অভিযোগ ২০২১ সালের ৯ মার্চ তাকে হত্যার উদ্দেশ্যে বসুরহাট পৌরসভায় হামলা ও মুজিব শতবর্ষে মেলায় ভাংচুর ও গুলি বর্ষণের ঘটনা ঘটে।

ওই হামলার দিনকে স্মরণ করে কাদের মির্জার অনুসারীরা আজকের দিনকে কালো দিবস হিসেবে পালন করেন। এ উপলক্ষে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //