মুক্তিযোদ্ধাদের সহায়তার নামে সার্কাসের আড়ালে মদের আসর

অসচ্ছল মুক্তিযোদ্ধাদের সহায়তায় অর্থ সংগ্রহের জন্য লালমনিরহাটে আদিতমারী উপজেলায় এক সার্কাসের আয়োজন করা হয়। কিন্তু উপজেলায় সারপুকুর ইউনিয়নের মিলন বাজারে সার্কাসের আড়ালে চলছে অশ্লীল নৃত্য প্রদর্শনী ও বাংলা মদের আসর।

ওই সার্কাসে মধ্যরাত পর্যন্ত ভিড় জমাচ্ছেন শিশুসহ উঠতি বয়সের তরুণরা।

গত বুধবার (৯ মার্চ) রাতে সরেজমিন গিয়ে দেখা গেছে, প্রত্যন্ত ওই গ্রামের কিছু অসাধু মানুষ ‘দি রওশন সার্কাসের’ সাইনবোর্ড টানিয়ে প্যান্ডেল সাজিয়ে ভেতরে চালাচ্ছে অশ্লীল নৃত্য। আর তা দেখার জন্য ভিড় জমিয়েছেন উঠতি বয়সের তরুণ ও স্কুল পড়ুয়া শিশুরা। এতে উদ্বিগ্ন অভিভাবকরা। এদিকে সার্কাসের প্যান্ডেলের পিছনে ছোট ছোট ঘর তুলে সেখানে রাতভর বসছে বাংলা মদের আসর।

ওই এলাকার আব্দুস সোবহানের ছেলে সোহরাব উদ্দিন বলেন, এখানে কোনো সার্কাস খেলা দেখানো হয় না। দেশের বিভিন্ন জেলা থেকে মেয়ে মানুষ নিয়ে এসে শুধু খারাপ নাচ দেখানো হচ্ছে। স্কুল পড়ুয়া বাচ্চাদের ওপর এগুলো নেতিবাচক প্রভাব ফেলছে। প্রশাসনকে দ্রুত ওই সার্কাস বন্ধ করার জন্য আহ্বান জানান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী  জানান, সার্কাসের প্যান্ডেলের পিছনে ছোট ছোট ঘর তুলে সেখানে রাতভর চলে মাদকের রমরমা ব্যবসা।

মেলা কমিটির সভাপতি রবিউল ইসলাম জানান, সার্কাসে হাতি না থাকলে সার্কাস জমে না। এ পর্যন্ত কমিটির অনেক লোকসান হয়েছে।  তাই রাতে দুইটি শো চালানো হয়।

এ বিষয়ে আদিতমারী থানার  ওসি মুক্তারুল ইসলাম বলেন, সার্কাসে কোনো অশ্লীল নৃত্যের সুযোগ নেই যদি অশ্লীল নৃত্য হয়ে থাকে তাহলে ব্যবস্থা নেওয়া হবে। 

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুঠোফোনে জানান, এ বিষয়ে তিনি অবগত নন। অনিয়ম হয়ে থাকলে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //