আ. লীগের সম্মেলনের জন্য আখাউড়া স্থলবন্দর বন্ধ রবিবার

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামীকাল রবিবার (১২ মার্চ)। সেজন্য আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে বলে জানা গেছে।

গতকাল বৃহস্পতিবার (১০ মার্চ) স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ও কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্টের সাধারণ সম্পাদক ফোরকান আহমেদ খলিফা সাক্ষরিত নোটিশ থেকে এ তথ্য জানা গেছে।

অভিযোগ উঠেছে, স্থলবন্দর কেন্দ্রিক ওই দুই সংগঠনের প্রধান উপদেষ্টা, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী হওয়ায় সম্মেলনে স্থলবন্দরের সকল আমদানি-রপ্তানিকারক ও কর্মচারীদের উপস্থিতির লক্ষ্যেই পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার কথা নোটিশে বলা হয়েছে।

আখাউড়া স্থলবন্দরটি দেশের অন্যতম বৃহৎ একটি বন্দর। প্রতিদিন এ বন্দর দিয়ে তিন থেকে পাঁচ লাখ মার্কিন ডলার মূল্যের বিভিন্ন পণ্য রপ্তানি হয় ভারতে। এছাড়া বর্তমানে ভারত থেকে এ বন্দর দিয়ে প্রতিদিন তিনশ’ টন গম আমদানি হচ্ছে।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানান, আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন বন্দর কেন্দ্রিক দুই সংগঠনের প্রধান উপদেষ্টা তাকজিল খলিফা। সেজন্য সম্মেলনের দিন (১২ মার্চ) আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। পরদিন (১৩ মার্চ) থেকে যথারীতি পণ্য আমদানি-রপ্তানি চলবে।

স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, আমদানি-রপ্তানি বন্ধের ব্যাপারে আমরা কোন নোটিশ দেয়নি। ব্যবসায়ী সংগঠনের নোটিশের কথা আমরা জানতে পেরেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //