বঙ্গবন্ধুর জন্মদিনে অর্ধশত পথশিশু পেল পুলিশের উপহার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে ঢাকার সাভারের সুবিধা বঞ্চিত অন্তত অর্ধশত শিশুকে খাবার ও নতুন পোশাক উপহার দিয়েছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকেলে উপজেলার জাতীয় স্মৃতিসৌধ পুলিশ ক্যাম্পের সদস্যদের উদ্যোগে এই উপহার দেয়া হয়।

নতুন পোশাক ও খাবার পেয়ে খুশি উপচে পড়ে এসব শিশুদের মধ্যে।

কনস্টেবল মনোরঞ্জন দাস বলেন, 'আমাদের ক্যাম্পের ইনচার্জ হারুন স্যার নিজ উদ্যােগে আজ গরীব ও অনাথ শিশুদের জন্য খাবারের আয়োজন করেন। আমরা যারা ক্যাম্পের অন্যান্য সদস্যরা ছিলাম তারা সবাই মিলে এসব অসহায় শিশুদের সাথে ভালো সময় কাটিয়েছি। নতুন পোশাক ও খাবার পেয়ে শিশুদের হাসিমাখা মুখগুলো দেখতে ভীষণ ভালো লাগছিলো। বঙ্গবন্ধুর জন্মদিনে স্যারের এমন মহতি উদ্যােগ আমাদেরও এসব অসহায় শিশুদের জন্য কাজ করতে অনুপ্রাণিত করেছে।'

সাভার জাতীয় স্মৃতিসৌধের পুলিশ ক্যাম্পের ইনচার্জ  উপ-পরিদর্শক (এসআই) হারুন অর রশিদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করেছি আমরাম মহান এই ব্যক্তি তার জীবদ্দশায় সবসময় দেশ ও মানুষের জন্য কাজ করে গেছেন। তাই আজ তার জন্মদিনে ব্যতিক্রম কিছু করার চেষ্টা করেছি। সেই ইচ্ছে থেকেই আজ মহান এই ব্যক্তির জন্মদিন ও জাতীয় শিশু দিবসে কিছু অসহায় শিশুদের একবেলা খাবারের আয়োজন করেছি। তাদের নিজ হাতে নতুন পোশাকও পড়িয়ে দিয়েছি।

তিনি আরও বলেন, মূলত ছিন্নমূল পরিবার থেকে বিচ্ছিন্ন এসব শিশুরাই বিপথগামী হয়। তাই সবার উচিত এসব শিশুদের জন্য যার যার অবস্থান থেকে যতটুকু সম্ভব দায়িত্ব নেয়া উচিত। শত ব্যস্ততার মাঝে ও আজ এসব শিশুদের জন্য কিছু করতে পেরে নিজেকে গর্বিত মনে হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //