লাইটারেজ জাহাজডুবি: নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পারকি বিচ এলাকায় এমভি টিটু-১৪ নামে একটি লাইটারেজ জাহাজ ডুবির ঘটনায় একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহটি এমভি টিটু-১৪ জাহাজের নাবিক মো. হানিফ শেখের (২৫)।  এ ঘটনায় এখনো তিনজন নাবিক নিখোঁজ রয়েছেন।

সোমবার (২১ মার্চ) দুপুর ১টায় সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ভাটিয়ারি স্টিল শিপব্রেকিং ইয়ার্ডের বঙ্গোপসাগর উপকূল থেকে লাশটি উদ্ধার করে নৌপুলিশ।

হানিফ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ধলাইয়ার চর এলাকার হান্নান শেখের ছেলে। 

নৌপুলিশের কুমিরা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক একরাম উল্লাহ বলেন, ‘ভাটিয়ারির সমুদ্র উপকূলে লাশ দেখতে পেয়ে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। ঘটনাস্থলে গিয়ে দেখি লাশটি উপুড় হয়েছিল। পরনে ছিল সাদা ট্রাউজার। মুখ ফুলে বিকৃত হয়ে গেছে। ট্রাউজারের পকেটে একটি মোবাইল পাওয়া যায়। পরে ডুবে যাওয়া জাহাজের মালিক পক্ষকে খবর দিই।’

তিনি আরো বলেন, ‘জাহাজটির মাস্টার শেখ ফরিদ ঘটনাস্থলে আসেন। তিনি মোবাইল ও চুল দেখে জাহাজের লস্কর হানিফ শেখের লাশ বলে শনাক্ত করেন। লাশটি জোয়ারের সময় উপকূলে এসে আটকে ছিল। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’

উল্লেখ্য, শনিবার (১৯ মার্চ) ভোর ৪টার দিকে এমভি টিটু-১৪ নামে একটি জাহাজ ডুবে যায়। জাহাজটি আবুল খায়ের গ্রুপের। জাহাজটিতে সিমেন্ট তৈরির কাঁচামাল ছিল। এটি বন্দরের বহির্নোঙর থেকে চট্টগ্রাম সি বিচের দিকে যাচ্ছিল। বালুবাহী বার্জের ধাক্কায় লাইটারেজ জাহাজটি ডুবে যায়। জাহাজে ১২ জন নাবিক ছিলেন। এরমধ্যে শনিবার রাত ৮টা পর্যন্ত আটজনকে জীবিত উদ্ধার করা হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //