লালমনিরহাটে দুগ্রুপের সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ

লালমনিরহাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবারো মোটর শ্রমিকের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছয়জন আহত হয়েছেন। 

গতকাল মঙ্গলবার (২২ মার্চ) সন্ধ্যায় মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ কেন্দ্রিয় বাস টার্মিনাল এলাকায় গেলে তার উপর হামলা চালিয়ে আহত করে প্রতিপক্ষ গ্রুপ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আধিপত্য বিস্তারে শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে গালিগালাজ করতে থাকে। এ সময় প্রতিপক্ষ গ্রুপের শ্রমিকরা তাকে পিটিয়ে আহত করে। শ্রমিক ইউনিয়নের সম্পাদককে পিটিয়ে গুরুতর আহত করার খবর ছড়িয়ে পড়লে বুলবুল সমর্থকরা একত্রিত হয়ে কয়েকটি বাস কাউন্টারে হামলা চালিয়ে ভাংচুর করে।

পরে তারা শহরের মিশনমোড়ে অবস্থান নিয়ে লালমনিরহাট-বুড়িমারি মহাসড়ক অবরোধ করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের লাঠি চার্জে কয়েকজন আহত হয়। এরপরেই আরো উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

এর আগে রবিবার রাতে শ্রমিক ইউনিয়নের বর্তমান কমিটির সমর্থকরা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি সিরাজুল হকের বিনিময় তেলের পাম্পে হামলা ও ভাংচুর চালায়। তারই জের ধরে প্রতিদিন দুই গ্রুপের মধ্যে এ হামলার ঘটনা ঘটছে বলে শ্রমিক নেতৃবৃন্দরা জানিয়েছে।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহা আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। সংঘর্ষ এড়াতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, দীর্ঘ দিনের পুরাতন কমিটি দিয়ে চলছে লালমনিরহাট বাস মিনিবাস শ্রমিক সংগঠন। পুরাতন কমিটির সভাপতি আমিনুল ইসলাম ও সম্পাদক বুলবুল শ্রমিকদের কার্যালয়ের জন্য ক্রয় করা জমি গোপনে বিক্রি করে দেন। বিষয়টি জানাজানি হলে সাধারণ শ্রমিকদের মাঝে ক্ষোভ তৈরি হয় এবং দুইটি ভাগে বিভক্ত হয় শ্রমিকরা। পুরাতন ও মেয়াদত্তীর্ণ কমিটি বিলুপ্তের দাবিতে গত চারদিন ধরে লালমনিরহাট শহরে দুই দল শ্রমিক মুখোমুখি অবস্থান নিয়েছে। 

পূর্বের সংঘর্ষের ঘটনায় শিফাত হোসেন মুন্না নামে এক শ্রমিক বাদী হয়ে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক বুলবুল আহমেদকে প্রধান করে ছয়জনের বিরুদ্ধে লালমনিরহাট সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। 

অপরদিকে বুলবুল আহমেদও একটি কাউন্টার অভিযোগ করেন। এর আগের ঘটনায় উভয় গ্রুপের করা দুইটি মামলা চলমান রয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //