পদ্মাসেতু চালু হলে বরিশালের বাণিজ্যিক গুরুত্ব বাড়বে: ভারতীয় রাষ্ট্রদূত

পদ্মাসেতু চালু হলে বরিশালের সাথে সারাদেশের দূরত্ব কমে এই এলাকার বাণিজ্যিক গুরুত্ব আরও বাড়বে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার (রাষ্ট্রদূত) বিক্রম কুমার দোরাইস্বামী।

আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে নগরীর সদর রোড এলাকায় বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউ) এর শহীদ জননী সাহান আরা স্মৃতি মিলনায়তনে বরিশালের বীর মুক্তিযোদ্ধা, লেখক এবং সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এই কথা বলেন।

মতবিনিময়কালে ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, ‘দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার হচ্ছে বরিশাল। নৌ, স্থল এবং আকাশ পথে এ অঞ্চলের সাথে সারাদেশের যোগাযোগ ব্যবস্থা ভালো। পদ্মাসেতু চালু হলে বরিশালের সাথে সারাদেশের দূরত্ব কমে যাবে। বাণিজ্যিক গুরুত্বও আরও বাড়বে।

তিনি আরও বলেন, ‘কবি জীবনানন্দ দাশ, শের-ই-বাংলা এ.কে ফজলুল হকসহ গুণীজনদের পুণ্যভূমি বরিশাল। বরিশালে আসতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। এজন্য আমি খুবই আনন্দিত। খুব শিগগিরই আমি আরও সময় নিয়ে বরিশালে আসবো।

বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সুশান্ত ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন জ্যেষ্ঠ সাংবাদিক ও গবেষক আনিসুর রহমান স্বপন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ভারতীয় হাই কমিশনের খুলনা অঞ্চলের সেকেন্ড সেক্রেটারি অসীম কুমার শান্ত্রা, বরিশালের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের হাওলাদার, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনিরুল ইসলাম স্বপন খন্দকার, সময় টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান অপূর্ব অপু, রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি গাজী শাহ্ রিয়াজ, সাবেক সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার, সাংবাদিক মইনুল ইসলাম সবুজ, যুগ্ম সম্পাদক মুশফিক সৌরভ, সাবেক যুগ্ম সম্পাদক রবিউল ইসলাম, দপ্তর সম্পাদক রাসেল হোসেন, আল আমিন জুয়েল, রেহমান আনিস, তন্মতপু প্রমুখ।

উল্লেখ্য, ভারতীয় রাষ্ট্রদূত বিক্রম কুমার দোহাইস্বামী প্রথমবারের মতো বরিশাল এবং রিপোর্টার্স ইউনিটিতে আসেন। এজন্য তাকে স্বাগত জানিয়ে রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে স্মারক ও শুভেচ্ছা উপহার প্রদান করেন। এর আগে রিপোর্টার্স ইউনিটেতে প্রবেশের পূর্বে তিনি বঙ্গবন্ধুর ম্যুরালে সম্মান প্রদর্শন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //