রাজশাহীতে জালিয়াতি মামলায় চারজনের কারাদণ্ড

এলাকায় বিদ্যুতায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তিনজনের স্বাক্ষর জাল করার দায়ে চারজনকে তিন বছর করে সশ্রম কারাদণ্ড, পাঁচ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। 

গতকাল সোমবার (২৮ মার্চ) রাজশাহীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারী এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলো- বাগমারা উপজেলার উত্তর মাঝগ্রামের বাসিন্দা আবদুল হান্নান প্রামাণিক (৪৪),  কৈকুড়ি গ্রামের সাহার আলী (৫৭), শরিফুল ইসলাম (৩৯) ও কাজীপাড়া গ্রামের কাজী ইয়াকুব আলী (৭৭)।

দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে চারটি ধারায় তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া আসামীদের ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও তিনমাস বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। আসামীরা প্রধানমন্ত্রী ছাড়াও সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার ও রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের স্বাক্ষর জাল করে প্রতারণা করেছিলেন।

রাজশাহীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার মোস্তাফিজুর রহমান জানান, এলাকায় বিদ্যুতের লাইন সম্প্রসারণে আসামীরা ২০০৯ সালের শেষের দিকে প্রধানমন্ত্রীসহ আর দুই জনের স্বাক্ষর জাল করে নাটোর পল্লি বিদ্যুৎ সমিতি-১ এ আলাদা আলাদা তিনটি আধা সরকারি চিঠি (ডিও লেটার) জমা দেন। পরবর্তীতে যাচাই-বাছাইকালে ধরা পড়ে যে তিনটি ডিও লেটার ভুয়া। পল্লি বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে থানায় মামলা করা হয়। আদালত ১৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে এই রায় দিয়েছেন। এসময় আসামিরা আদালতে হাজির ছিলেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //