রংপুর থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল বন্ধ

বেতন-ভাতা বৃদ্ধিসহ পাঁচ দফা দাবিতে রংপুর থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা। হঠাৎ শুরু হওয়া এই কর্মবিরতিতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী সাধারণ। 

আজ মঙ্গলবার (৫ এপ্রিল) ভোর ৬টা থেকে কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা। বেলা ১১টা পর্যন্ত রংপুর নগরীর কামারপাড়া ঢাকা কোচস্ট্যান্ড থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। তবে কর্মবিরতির আওতামুক্ত রয়েছে এনা  এবং শাহ্ ফতেহ আলী পরিবহন।

এদিকে কর্মবিরতির বিষয়টি অস্বীকার করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক এম এ মজিদ।

জানা যায়, কামারপাড়া ঢাকা কোচস্ট্যান্ডে অলস সময় কাটাচ্ছেন চালক ও শ্রমিকরা। কাউন্টার থেকে টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছে। পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ বাস চলাচল বন্ধ রাখায় বিপাকে পড়েছেন আগে থেকে টিকিট কেটে রাখা যাত্রীরা। 

হানিফ পরিবহনের লিটন, কলার বয় রকিসহ বেশ কয়েকজন শ্রমিক জানান, বেতন-ভাতা বৃদ্ধি, সড়কে পুলিশি হয়রানি বন্ধ করাসহ পাঁচ দফা দাবিতে তারা ভোর থেকে কর্মবিরতি পালন করছেন। এ নিয়ে ঢাকায় দুপুর ১২টায় পরিবহন মালিক ও শ্রমিকদের বৈঠকে বসার কথা রয়েছে। সেখান থেকে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

হঠাৎ এমন কর্মবিরতি সাধারণ মানুষের ভোগান্তি বাড়িয়েছে বলে অভিযোগ করেন এসআর পরিবহনের কাউন্টার থেকে অগ্রিম টিকিট কেটে রাখা মারুফ হোসেন। 

তিনি বলেন, পরিবার নিয়ে ঢাকায় যেতে সোমবার রাতে টিকিট কেটেছি। কিন্তু সকালে কোচ স্ট্যান্ডে এসে শুনছি বাস চলাচল বন্ধ রয়েছে। এখন হঠাৎ করে অন্য পরিবহনে যাওয়াটা তো কষ্টকর হয়ে দাঁড়াল।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক এম এ মজিদ বলেন, বাস চলাচল বন্ধ রাখার সঠিক কারণ আমার জানা নেই। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //