ভারতীয় ফলভর্তি ট্রাক থেকে কোটি টাকার থ্রিপিস ও গহনা জব্দ

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর ওপেন ইয়ার্ড থেকে ভারতীয় পণ্যবাহী ফলভর্তি ট্রাক থেকে বিপুল পরিমাণ উন্নতমানের থ্রিপিস, ইমিটেশনের গহনা ও কমলা জব্দ করেছে দুটি গোয়েন্দা শাখার সদস্যরা। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। 

গত সোমবার (৪ এপ্রিল) গভীর রাতে জাতীয় নিরাপত্তা শাখা (এনএসআই) ও বিশেষ গোয়েন্দা শাখার (ডিজিএফআই) সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে মালামাল জব্দ করে।

জাতীয় নিরাপত্তা ও বিশেষ গোয়েন্দা শাখা সূত্রে জানা যায়, ভারত থেকে ফল আমদানির ঘোষণা দিয়ে একটি পণ্যবাহী ট্রাকযোগে ভোমরা স্থলবন্দর ওপেন ইয়ার্ডে থ্রিপিস ও ইমিটেশনের গহনা আনা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় ওপেন ইয়ার্ডে ওই মালামালগুলো ভারতীয় ট্রাক থেকে আনলোড করে বাংলাদেশি দুটি ট্রাকে লোড করার সময় এক হাজার ২৯টি হাতেনাতে জব্দ করা হয়। 

জব্দকৃত মালামালের মধ্যে ৯১টি ক্যারেটে রয়েছে ভারতীয় এক হাজার ৫৩ পিস থ্রিপিস ও ১৫৪.২৬ কেজি ইমিটেশনের গহনা। এছাড়া বাকি ক্যারেটগুলোতে রয়েছে ২৪ হাজার ৯৪৩ কেজি কমলা। এগুলোর আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা।

দুটি গোয়েন্দা সূত্রে আরো জানা যায়, ভোমরা স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট মেসার্স রাফি এন্টার প্রাইজের নামে বগুড়ার মেসার্স সোনালী ট্রেডার্স মালামালগুলো আমদানি করেছে। 

ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমীর মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, ভোমরা স্থলবন্দর ইয়ার্ড থেকে মালামাল জব্দ করার সময় কাস্টমস সদস্যসহ ওই দুটি গোয়েন্দা সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন। কাগজপত্র যাচাইবাছাই শেষে দোষীদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //