বাঁধ নির্মাণ অনিয়ম-দুর্নীতি, প্রতিবাদে বিক্ষোভ

ডুবছে হাওর কাঁদছে কৃষক, সুনামগঞ্জে হাওর ডুবির দায় কার’ প্রতিপাদ্যের মধ্য দিয়ে সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার একের পর এক হাওর ডুবির ঘটনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা শাখা।

আজ বুধবার (৬ এপ্রিল) সকালে শহরের ট্রাফিক পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল করেন সংগঠনের নেতারা।

আন্দোলনকারীরা বাঁধের কাজে গাফিলতি ও অনিয়মকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানান তারা। পরে হাওর ডুবির ঘটনায় প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেন সংগঠনের নেতারা।

হাওর ডুবির জন্য বাঁধ তদারকিতে থাকা জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড সংশ্লিষ্টদের দায়ী করেন। নির্দিষ্ট সময়ে বাঁধে কাজ না করে বাঁধ নির্মাণ অনিয়ম-দুর্নীতির কারণে পাহাড়ি ঢলের চাপে দুর্বল বাঁধ ভেঙে ফসল তলিয়ে যাওয়ার অভিযোগ করেন আন্দোলনকারীরা। 

হাওর বাঁচাও আন্দোলন সুনামগঞ্জ জেলা শাখার কার্যকরী সভাপতি অলিউর রহমান বকুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায়, সহ-সভাপতি সুখেন্দু সেন, চিত্তরঞ্জন তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, সদস্য রুহুল আমিন, জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাইদ, সাংগঠনিক সম্পাদক শহীদ নূর আহমেদ প্রমুখ।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //