ব্লেড দিয়ে কারারক্ষীর গাল কাটল হাজতি

কারাগারে হাজতিকে মাদক বিক্রিতে বাঁধা দিয়েছিলেন কারারক্ষী। এতেই ক্ষুব্ধ হয়ে তার গাল কেটে দিয়েছেন ওই হাজতি। পরে আহত কারারক্ষীকে হাসপাতালে ভর্তি করা হয়।

বগুড়ার জেলা কারাগারে গত ২ এপ্রিল ঘটেছে এমন ঘটনা। আহত কারারক্ষীর নাম আরিফুল ইসলাম। এ ঘটনার পরে অভিযুক্ত হাজতিসহ আটজনকে শাস্তিমূলক বিভিন্ন কারাগারে প্রেরণ করা হয়েছে।

বগুড়া জেলা কারাগার সূত্রে জানা যায়, বগুড়া কারাগারের বিভিন্ন বিষয়ে তথ্য নিশ্চিত করতে গত জানুয়ারি মাসে কক্সবাজার থেকে কারারক্ষী (সিআইডি) আরিফুল ইসলামকে বগুড়া কারাগারে বদলি করা হয়। আরিফুলের দায়িত্ব বগুড়া করাগারের অনিয়মগুলো আইজি প্রিজনের অফিসে রিপোর্ট করা। বগুড়ায় এসে দায়িত্বপালনকালে জেলা কারাগারে হাজতি হালিম বগাসহ কয়েকজন মাদক চক্রের সঙ্গে জড়িত বলে কারাগারের অভ্যন্তরে জনশ্রুতি পায়।

একারণে তিনি হালিম বগাকে নজরে রাখেন। এ ঘটনায় হাজতি হালিম বগা গত ২ এপ্রিল মাদকের তথ্য দেওয়ার কথা বলে কারারক্ষী আরিফুলকে কাছে ডেকে নিয়ে গালে ব্লেড দিয়ে পোজ দেয়। এতে আরিফুল আহত হয়ে পড়লে তাকে দ্রুত বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনার পর হালিম বগাসহ আটজনকে শাস্তিমূলক বিভিন্ন কারাগারে স্থানান্তর করা হয়। আটজনের মধ্যে হালিম বগাকে নওগাঁ কারাগারে প্রেরণ করা হয়। আর বাকি সাতজনকে পাবনা, রাজশাহী কারাগারে স্থানান্তর করা হয়।

বগুড়া জেলা কারাগারের জেলার এসএম মহীউদ্দিন হায়দার জানান, মাদক সংক্রান্ত কোনো ঘটনা নেই। বিশৃঙ্খলা করলে সেটা থামাতে গেলে ২ এপ্রিল বিকাল ৫টায় আরিফুল ইসলাম নামে এক কারারক্ষীর গালে ব্লেড মেরে আঘাত করা হয়। পরে তাকে চিকিৎসা প্রদান করা হয়েছে। আরিফুল ১৪ দিনের  ছুটিতে আছেন। আর এ ঘটনায় আটজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //