মসজিদে ইফতার করাকে কেন্দ্র করে সংঘর্ষে যুবক নিহত

রাজশাহীর চারঘাট উপজেলায় একটি মসজিদ কমিটির আধিপত্য বিস্তার ও ইফতার করা নিয়ে বিরোধের জেরে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত ও উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। 

গতকাল শুক্রবার (৮ মার্চ) সন্ধ্যায় উপজেলার নন্দনগাছী ইউনিয়নের জোতকার্তিক এলাকার একটি মসজিদে এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে ১৭ জনকে আটক করেছে চারঘাট থানা পুলিশ।

এ ঘটনায় নিহত ব্যক্তির নাম খোকন আলী (২৫)। তিনি জোতকার্তিক গ্রামের মোজাহার আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, চারঘাট উপজেলার জোতকার্তিক আদর্শ গ্রাম জামে মসজিদের কমিটি নিয়ে স্থানীয় কামরুজ্জামান ওরফে মুকুল ও সাবেক সভাপতি আসাদুল ইসলাম সেলিমের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। কামরুজ্জামান কমিটির সভাপতি হওয়ার পর থেকে তার ইচ্ছামতো সবকিছু করেন। এ ক্ষোভে কমিটির সাধারণ সম্পাদকসহ অনেকেই পদত্যাগ করেছেন। কিন্তু কামরুজ্জামান কিছুতেই সভাপতির পদ ছাড়েননি।

এরই জের ধরে শুক্রবার সেলিম পক্ষের লোকজন মসজিদে ইফতার করতে গেলে মুকুল পক্ষের অনুসারীরা বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে। পরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় খোকন আলী নামের একজনকে কামরুজ্জামানের পক্ষের লোকজন কুপিয়ে জখম করেন। পরে তাকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে জানতে কামরুজ্জামানের মুঠোফোন নম্বর না পাওয়ায় প্রতিপক্ষের ওপর হামলা চালানোর অভিযোগের বিষয়ে তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

এ বিষয়ে রাত সাড়ে ৯টার দিকে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, কামরুজ্জামানের নেতৃত্বাধীন কমিটিকে যারা মানেন না, তারা আলাদা করে নামাজ পড়েন। এসব নিয়ে দ্বন্দ্ব চলছিল। এরই জেরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। 

তিনি আরো বলেন, খোকন আলীর লাশ চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো রয়েছে। বর্তমানে ওই এলাকা শান্ত রয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //