দেশে কোনো দুর্ভিক্ষ নেই: কৃষিমন্ত্রী

খাদ্য নিয়ে দেশে কোনো দুর্ভিক্ষ নেই। কোনো হাহাকার নেই। খাদ্যশস্য যথেষ্ট মজুদ রয়েছে। বিএনপি তাদের ভাঙ্গা রেকর্ডার বাজিয়ে দেশের পরিবেশ ঘোলাটে করতে চায় বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

আজ রবিবার (১০ এপ্রিল) দুপুরে ভোলা সদর উপজেলার চর মনশা গ্রামে পেঁয়াজ চাষি ইয়ানুর রহমান বিপ্লব মোল্লার সবুজ বাংলা কৃষি খামার পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী।

কৃষিমন্ত্রী বলেন, সবজির দাম বেশি হলেও দেশে কোনো দুর্ভিক্ষ নেই। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকদের সব ধরনের ভর্তুকি দিচ্ছে। এই বছর সরকারকে ২৮ হাজার কোটি টাকা প্রণোদনা দিবে। কিন্তু বর্তমান সরকার শত প্রতিকূলতার মধ্যেও সারের দাম বাড়ায়নি।

তিনি বলেন, ভোলার মাটি পেঁয়াজ চাষের জন্য উপযোগী। তাই এখানকার চাষিদের পেঁয়াজ চাষে আগ্রহী করার জন্য সব ধরনের সহযোগিতা করবে সরকার। পেঁয়াজের আবাদ বাড়লে বাজারে পেঁয়াজে সংকট আর থাকবে না। 

মাঠ পরিদর্শনকালে এসময় উপস্থিত ছিলেন- কৃষি সচিব মো. সায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজীর আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) মহাপরিচালক মো. শাহজাহান কবীর, ভোলা জেলা প্রশাসক, তৌফিক-ই-লাহী চৌধুরী, ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা প্রমুখ।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //