খুড়িয়ে খুড়িয়ে চলছে খয়ের বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়

পাবনা সদর উপজেলার ভাঁড়ারায় ১৯৯০ সালে স্থাপিত হয় খয়ের বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়। প্রথম পর্যায়ে স্কুলটি খুব সুনামের সাথে চলছিলো। তবে বর্তমানে স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি নেই বললেই চলে। খুড়িয়ে খুড়িয়ে চলছে স্কুলটি। বিদ্যালয়টিতে প্রতিদিন পাঁচ থেকে ছয়জন শিক্ষার্থীর দেখা পাওয়া যায়।

এবছর প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ১১০ জন ছাত্র-ছাত্রীকে খাতা কলমে ভর্তি করেছে প্রতিষ্ঠানটি। সরকারের দেওয়া নানা উপকরণ নিয়েছেন তারা। 

বিদ্যালয়টিতে প্রধান শিক্ষকসহ চারজন শিক্ষক দায়িত্ব পালন করেন। তারাও ঠিকমত আসে না। স্কুল কমিটির সভাপতি ভাগ্নে ও প্রধান শিক্ষক মামা হওয়ায় নানা দুর্নীতির কারণেই স্কুলটির এই অবস্থা বলে অভিযোগ স্থানীয়দের।  

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক সচেতন ব্যক্তি বলেন, ভাই আমি মাঝে মাঝে ওই স্কুলে যাই, গিয়ে দেখি শিক্ষকরা পায়ের উপর পা তুলে ঘুমাচ্ছেন। ছাত্র-ছাত্রীদেরও দেখে যায় না। 

এ বিষয়ে খয়ের বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান প্রধান শিক্ষক মো. মোতাহার হোসেন জানান, আমাদের স্কুলের পাশে মাদ্রাসা আর কিন্ডার গার্ডেন রয়েছে। করোনা অতিমারির কারণে স্কুলে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি কম হচ্ছে। 

প্রধান শিক্ষক আরো জানান, তার বোনের ছেলে ওই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি। 

এ বিষয়ে পাবনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মুনছুর রহমান বলেন, খোঁজ খবর নিয়ে তদন্ত  করে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //