জুতার দাম নিয়ে বাটার কারসাজি, জরিমানা

রাজশাহী নগরীতে জুতার মূল্য নিয়ে কারসাজির করায় পাদুকা কোম্পানি বাটার নিউমার্কেট আউটলেটকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী।

আজ রবিবার (২৪ এপ্রিল) সকাল ১১টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল-মারুফ এই জরিমানা করেন।

তিনি বলেন, গত ২২ এপ্রিল নিয়মিত অভিযানে নগরীর নিউমার্কেট এলাকার পাদুকা প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্র ‘বাটা’ আউটলেটে গিয়ে পণ্যের গায়ে লেখা মূল্যের অসামঞ্জস্যতা দেখা যায়। এসময় মূল্য সংবলিত একটি স্টিকারের ওপর বাড়তি মূল্যের আরো একটি স্টিকার পাওয়া যায়। যেটিকে বলা হচ্ছে ঈদ মৌসুমে পণ্যের মূল্য নিয়ে কারসাজি। 

তিনি আরো বলেন, নির্ধারিত মূল্যে চেয়ে বেশি দামে বিক্রির চেষ্টা করায় সেদিন আউটলেট কর্তৃপক্ষকে ২৪ এপ্রিল ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তর বিভাগীয় কার্যালয়ে তলব করা হয়। আজ সকালে কর্তৃপক্ষ হাজির হয়ে এ বিষয়ে জবাব দেয়। তবে ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তরের কাছে জবাব সন্তোষজনক না হওয়ায় তাদের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়ও একইদিন নগরীর তেরোখাদিয়া বাজারের বিসমিল্লাহ রেশন স্টোরের নামে ভেজাল পণ্য বিক্রির অভিযোগেরও নিষ্পত্তি করা হয়েছে। ভেজাল পণ্য বিক্রির দায়ে বিসমিল্লাহ রেশন স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //