চট্টগ্রামে দেড় ঘণ্টায় শেষ তূর্ণা নিশিতার টিকিট

ঈদুল ফিতর উপলক্ষে রবিবার (২৪ এপ্রিল) সকাল ৮টা থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। দ্বিতীয় দিনে টিকিট বিক্রি ৮টা থেকে শুরু হলেও অনেকে ভোররাত থেকে লাইনে দাঁড়ান। টিকিট বিক্রি শুরুর মাত্র দেড় ঘণ্টার মধ্যে সকাল সাড়ে ৯টায় শেষ হয়ে যায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশিতা এক্সপ্রেস ট্রেনের সব টিকিট।

সকাল ১০টায় শেষ হয়ে যায় ঢাকাগামী মহানগর গোধূলি ও সুবর্ণ এক্সপ্রেসের টিকিট। আজ রবিবার (২৪ এপ্রিল) দেওয়া হয় ২৮ এপ্রিলের অগ্রিম টিকিট।

এর আগে, শনিবার (২৩ এপ্রিল) ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়। এদিকে সোমবার (২৫ এপ্রিল) দেওয়া হবে ২৯ এপ্রিলের টিকিট। এছাড়া মঙ্গলবার (২৬ এপ্রিল) ৩০ এপ্রিল ও বুধবার (২৭ এপ্রিল) ১ মের টিকিট দেওয়া হবে।

রবিবার সকালে চট্টগ্রাম রেলস্টেশনে দ্বিতীয় দিনের অগ্রিম টিকিট বিক্রির কার্যক্রম পরিদর্শন করেন রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম জাহাঙ্গীর হোসেন, ডিভিশনাল ম্যানেজার আবুল কালাম ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চিফ কমান্ড্যান্ট জহিরুল ইসালমসহ অন্য কর্মকর্তারা।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমান চৌধুরী সাম্প্রতিক দেশকালকে জানান, দ্বিতীয় দিনের মতো ঈদ যাত্রার অগ্রিম টিকিট বিক্রি সকাল ৮টা থেকে শুরু হয়। প্রথম দিনের চেয়ে ভিড় বেড়েছে। ১০টি আন্তঃনগর এবং দুটি চাঁদপুরগামী স্পেশাল ট্রেনে অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। কাউন্টার থেকে ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হচ্ছে। বাকি ৫০ শতাংশ অনলাইনে দেওয়া হচ্ছে।

টিকিটের জন্য লাইনে দাঁড়ানো এক যাত্রী জানান, ভোর ৬টায় তূর্ণা নিশিতা ট্রেনের টিকিট নেওয়ার জন্য লাইনে দাঁড়িয়েছি। সাড়ে ৯টায় মাইকে ঘোষণা দেওয়া হয় ট্রেনের টিকিট শেষ। এ কারণে আমি লাইন থেকে বের হয়ে গেছি। টিকিট না পেয়ে খালি হাতে ফিরতে হচ্ছে। এখন সোমবারের টিকিটের অপেক্ষায় আছি।

চট্টগ্রাম রেলস্টেশন সূত্র জানায়, ১ থেকে ৮ নম্বর কাউন্টারে পৃথক পৃথক ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে। ১ নম্বর কাউন্টারে নারীদের ও রেলওয়ের পাস টিকিটের ব্যবস্থা রাখা হয়েছে। ২ নম্বর কাউন্টারে সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলা এক্সপ্রেস (স্নিগ্ধা ও শোভন চেয়ার), ৩ নম্বর কাউন্টারে পাহাড়িকা ও উদয়ন, ৪ নম্বর কাউন্টারে মহানগর গোধূলি ও মহানগর এক্সপ্রেস, ৫ নম্বর কাউন্টারে তূর্ণা এক্সপ্রেস, ৬ নম্বর কাউন্টারে চট্টলা ও বিজয় এক্সপ্রেস (স্নিগ্ধা, শোভন চেয়ার ও শোভন), ৭ নম্বর কাউন্টারে মেঘনা এক্সপ্রেস, চাঁদপুর স্পেশাল ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে। বাকি কাউন্টারে অন্যান্য ট্রেনের টিকিট মিলবে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //