ছুটি ও বোনাসের দাবিতে সড়কে বিক্ষোভ, আহত ১৫

সাভারের আশুলিয়ায় উৎসব বোনাস ও ঈদ ছুটির দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় তারা পাঁচ থেকে ছয়টি যানবাহন ভাঙচুর করে। পরে পুলিশ এসে শ্রমিকদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে সংঘর্ষের শুরু হয়। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন।

আজ রবিবার (২৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কে এ ঘটনা ঘটে। আন্দোলনকারী শ্রমিকরা পলাশবাড়ী স্কাইলাইন গ্রুপে চাকরি করে। 

নাম প্রকাশে অনিচ্ছুক কারখানার শ্রমিকরা জানান, ঈদের ছুটি মাত্র ৬দিন দেওয়া হয়েছে। রমজান মাসে সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত কারখানা কর্তৃপক্ষ আমাদের দিয়ে কাজ করাইছে। এর আগে আমাদের বেসিক বেতনের অর্ধেক বোনাস দিয়েছিল। যেটা কোন ফ্যাক্টরিতে করে না। তাই ১০ দিন ছুটি দিতে হবে। আর ফুল বেসিক অনুযায়ী আমাদের বোনাস দিতে হবে। আমরা ন্যায্য বোনাস ও ছুটির দাবিতে আন্দোলন করতে বাধ্য হয়েছি। কিন্তু পুলিশি লাঠিচার্জ ও টিয়ারশল নিক্ষেপে আমাদের অন্তত ১০ শ্রমিক আহত হয়েছেন।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান বলেন, ঈদের ছুটি ও বোনাসের দাবিতে আজ স্কাইলাইন গার্মেন্টসের শ্রমিকরা বিক্ষোভ করেছেন। তারা সড়ক অবরোধ করে বেশ কিছু পরিবহনে ভাঙচুর চালিয়েছে। এ সময় তাদের ছোড়া ইটপাটকেলে আমাদের ৪-৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। আমরা শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিয়েছি। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে পুলিশ মোতায়েন আছে।’

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //