নির্মাণাধীন সেতু ভেঙে নিহত ১, আহত ২০

রাঙ্গামাটি-কাপ্তাই সড়কের সদর উপজেলার মগবান ইউনিয়নের বড়াদম এলাকায় নির্মাণাধীন সেতু ঢালাইয়ের সময় সেতুর সেন্টারিং ধসে পরার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে একজন মারা গেছেন ও ১৯ জন আহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙ্গামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নের বড়াদম এলাকায় রাঙ্গামাটি-কাপ্তাই সড়কের একটি গার্ডার সেতুতে আজ বৃহস্পতিবার সকালে একদল নির্মাণশ্রমিক ঢালাইয়ের কাজ করছিলেন। এসময় হঠাৎ সেতুটি ধসে গিয়ে ২০ জন শ্রমিক আহত হন। খবর পেয়ে স্থানীয় লোকজন ও অন্য শ্রমিকরা তাদের উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নিয়ে যান। 

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রফিক নামে এক শ্রমিক মারা যান। বাকিরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর বলেন, নির্মাণাধীন সেতু ভেঙে আহত হয়ে ২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে একজন জন মারা গেছেন। আহতদের মধ্যে দুই থেকে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

রাঙ্গামাটি কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

এদিকে, ঘটনা সম্পর্কে জানতে এ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান এসএস ট্রেডার্সের সত্ত্বাধিকারী মো. জসিম উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছে। কিন্তু তার সাথে যোগাযোগ করা যায়নি।

অন্যদিকে, এলজিইডির রাঙ্গামাটি সদর উপজেলা প্রকৌশলী প্রণব রায় চৌধুরীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও যোগাযোগ করা যায়নি।

স্থানীয়রা জানান, ক্ষতিগ্রস্ত সড়কটি রাঙ্গামাটি-কাপ্তাই সড়ক নামে পরিচিত। দুই বছর আগে এলজিইডির তত্ত্বাবধানে এই সড়কের প্রশস্তকরণের কাজ শুরু হয়। তবে সড়ক প্রশস্তকরণ ও সেতু নির্মাণে শ্লথগতির কারণে দীর্ঘদিন ধরেই স্থানীয় বাসিন্দারা দুর্ভোগ পোহাচ্ছেন। দুর্ভোগ ও লোকসানে পড়েছেন স্থানীয় বাসিন্দা ও পর্যটন সংশ্লিষ্টরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //