রমজানের শিক্ষা সমাজের সর্বক্ষেত্রে ছড়িয়ে দিতে হবে : হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ইসলামসহ সকল ধর্মই শান্তির কথা বলে। যারা সমাজের মধ্যে অশান্তি সৃষ্টি করে, কলহ সৃষ্টি করে তারা কখনো জাতির কল্যাণ বয়ে আনতে পারে না।

আজ শনিবার (৩০ এপ্রিল) বিকেলে কুষ্টিয়া দিশা অডিটোরিয়ামে কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, পবিত্র সিয়াম সাধনার মাধ্যমে সমাজের সর্বক্ষেত্রে শান্তি প্রতিষ্ঠা করতে হবে। পাশাপাশি আমরা অনেক রকম খাদ্য সামগ্রী দিয়ে ইফতার করে থাকি, শুধু নিজে ভালো খেলে হবে না প্রতিবেশী আত্মীয় স্বজন এবং সমাজের অন্যান্য মানুষের খোঁজ খবর নিতে হবে। তাদের মাঝেও উন্নত খাদ্য সামগ্রী প্রদান করতে হবে। তবেই প্রকৃত ধর্ম পালন করা হবে। রমজান মাসের ত্যাগের এই শিক্ষা সমাজের সর্বক্ষেত্রে ছড়িয়ে দিতে হবে বলেও জানান তিনি।

কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যনে আতাউর রহমান আতার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আসগর আলী, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার খাইরুল আলম, জেলা পরিষদের প্রশাসক হাজী রবিউল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মুন্সী মো. মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিজ্ঞ পিপি অ্যাড. অনুপ কুমার নন্দী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জিপি অ্যাড. আসম আখতারুজ্জামান মাসুম, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা।

পরে দেশ ও জাতির কল্যাণে দোয়া মোনাজাত পরিচালনা করা হয়।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //