ফের করোনা টিকায় ২০ হাজার কোটি টাকা সাশ্রয়ের কথা বললেন তথ্যমন্ত্রী

দ্বিতীয়বারের মতো তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার যথাযথ সময়ে করোনাভাইরাসের টিকা সংগ্রহ করে ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে।

গতকাল বৃহস্পতিবার (৫ মে) রাতে কক্সবাজারে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইউরোলোজিক্যাল সার্জনস (বাউস) আয়োজিত ১৬তম আন্তর্জাতিক বিজ্ঞান সম্মেলন ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর আগে গেল এপ্রিল মাসে টিআইবি তাদের একটি প্রতিবেদনে দাবি করেছিল বাংলাদেশ যে পরিমাণ টিকা কিনেছে তাতে ১৮ হাজার কোটি ডলারের বেশি খরচ হওয়ার কথা না। কিন্তু বাংলাদেশ সেসব টিকা ৪০ হাজার কোটি ডলারে কিনেছে। টিআইবির এমন বক্তব্যের পর গত ২৮ এপ্রিল এর সমালোচনা করে তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, সরকার যথাযথ সময়ে করোনাভাইরাসের টিকা সংগ্রহ করে ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে। 

গতকাল মন্ত্রী বলেন, বাংলাদেশের চিকিৎসকরা অনেক মেধাবী, তারা যেভাবে মাইন্ড এপ্লাই করতে পারেন অন্য দেশের চিকিৎসকরা পারেন না। চিকিৎসকরা সচেষ্ট থাকলে বিদেশ থেকে বাংলাদেশে মানুষ চিকিৎসা নিতে আসবে।

ইনানীর হোটেল রয়েল টিউলিপ বীচ পার্লের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাউস সভাপতি অধ্যাপক হাবিবুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল।

এছাড়াও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. অধ্যাপক এবিএম খোরশেদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এম ইকবাল আর্সানাল, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন বিএমএর মহাসচিব ডা. এহেতাশামুল হক চৌধুরী ও বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রশাসন অধ্যাপক চয়েফ উদ্দীন আহমেদসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সম্মেলনে বক্তব্য রাখেন বাউসের মহাসচিব ডা. অধ্যাপক তৌহিদ মোহাম্মদ সাইফুল হোসেন দীপু ও ইউরোলোজি সোসাইটি ইন্ডিয়ার সভাপতি ডা. রাবিন্দ্র বালাচন্দ্র সাবনিসসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

‘কিডনি দান করুন, জীবন বাঁচান’ প্রতিপাদ্যে আয়োজিত এই আন্তর্জাতিক সম্মেলনে চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভারত, আমেরিকার ১০ জনসহ মোট ৩৪২ জন বিশেষজ্ঞ ইউরোলোজি চিকিৎসক এতে অংশ নেবেন। 

উল্লেখ্য, আগামীকাল শনিবার (৭ মে) কিডনি চিকিৎসার আধুনিকায়ন, কিডনি দানে উৎসাহ ও সচেতনতা বাড়াতে আয়োজিত এই তিন দিনের সম্মেলন শেষ হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //