দোকানের গোপন ভাণ্ডারে ১৫ হাজার লিটার সয়াবিন তেল

চট্টগ্রামের পাহাড়তলী বাজারের সিরাজ স্টোরের তিনটি গোডাউন থেকে  ‘গোপনে মজুদ করে রাখা’ ১৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

আজ সোমবার (৯ মে) দুপুরে পাহাড়তলী বাজারের অভিযান চালিয়ে এসব তেল জব্দ করা হয়।

চট্টগ্রামের তিনটি স্থানে গত দুদিনে ১৮ হাজার লিটারের বেশি সয়াবিন তেল পাওয়া গেল, যা দাম বাড়ানোর জন্য অবৈধভাবে মজুদ করে রাখা হয়েছিল বলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিকার অধিদপ্তরের ভাষ্য।

অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, পাহাড়তলী বাজারের সিরাজ স্টোরের তিনটি গোডাউন থেকে ১৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। অভিযান এখনো চলছে। অভিযান শেষে বিস্তারিত বলা হবে।

তিনি বলেন, বাজারে কৃত্রিম সংকটকে কাজে লাগিয়ে বেশি মুনাফা আদায়ের উদ্দেশ্যে তেলের বোতলগুলো ঈদের আগেই মজুদ করা হয়েছিল। এছাড়া দোকানটিতে বেশ কিছু মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়ায় দোকানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকরা তেল আমাদের উপস্থিতিতেই খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রি করেছেন ওই ব্যবসায়ী।

এর আগে গতকাল রবিবার (৮ মে) চট্টগ্রামের ষোলশহর এলাকার কর্ণফুলী মার্কেটের একটি দোকানের মেঝের নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা এক হাজার ৫০ বোতল সয়াবিন তেল জব্দ করেছিল। অভিযানের সময় এগুলো বের করে আনা হয়।

গত শনিবার (৭ মে) রাতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক মুদি দোকানির বাড়িতে অভিযান চালিয়ে দুই হাজার ৩২৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করে স্থানীয় প্রশাসন।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //