খেলার মাঠ রক্ষার দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন

‘মাঠ বাঁচাও, প্রজন্ম বাঁচাও’ এই স্লোগানে খেলার মাঠ রক্ষার দাবিতে রাঙ্গামাটির লংগদুতে মানববন্ধন করেছে এলাকাবাসী।  আজ বুধবার (১১ মে) দুপুর ১২টায় উপজেলা সদরে সচেতন নাগরিক সমাজের ব্যানারে ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালন করে সচেতন বাইট্টাপাড়া এলাকার মানুষ।

মনববন্ধনে বক্তব্য রাখেন, বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা শাহাদাৎ ফরাজী, এবিএস মামুন, রবিউল ইসলাম, মিজানুর রহমান, স্থানীয় সংবাদকর্মী আরমান খানসহ স্থানীয় খেলোয়াড়রা।

মানববন্ধনে বক্তারা বলেন, বাইট্টাপাড়া একটি ঘনবসতিপূর্ণ এলাকা। এই এলাকায় একটি মাত্র উন্মুক্ত খেলার মাঠ রয়েছে। মাঠের পাশে মসজিদের জায়গা থাকার পরও, উন্মুক্ত মাঠে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগের গ্রহণ করা হয়। এর ফলে মাঠটিতে আর খেলাধুলা করা যাচ্ছে না। এতে করে যুব সমাজ মোবাইল ফোনে আসক্ত হয়ে যাচ্ছে।

মসজিদের জায়গায় মসজিদ নির্মাণ করে খেলার মাঠটি উন্মুক্ত রাখার দাবি জানানো হয় মানববন্ধন থেকে। পরে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয় উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে।

বাইট্টাপাড়া এলাকার বাসিন্দা শাহাদাৎ ফরাজী বলেন, যারা মাঠ রক্ষার জন্য আজ পথে নেমেছে কেউই  মসজিদ নির্মাণের বিপক্ষে না। আমরাও মডেল মসজিদ নির্মাণের পক্ষে কিন্তু এলাকায় একটি মাত্র খেলার মাঠকে ধ্বংস করে না। আমরা মাঠও চাই মসজিদও চাই।

আরেক স্থানীয় বাসিন্দা এবিএস মামুন বলেন, এলাকায় ছেলে-মেয়েদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও প্রয়োজন। বিকেলে একটি সময় খেলাধুলা করতে না পারলে এই যুব সমাজ ধ্বংস হয়ে যাবে। এই যুব সমাজকে বাঁচিয়ে রাখতে এই মাঠটিকে রক্ষা করতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে রাঙ্গামাটি জেলাপ্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আমি বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ স্থানীয়দের সাথে আলোচনা করব। আমার যতটুকু মনে আছে আমি রাঙ্গামাটিতে দায়িত্ব নেয়ার আগেই এটির প্রস্তাবনা পাঠানো হয়েছে। তবুও বিষয়টি দেখছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //