অবৈধ সম্পদ অর্জন: সাবেক ওসিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

খুলনায় জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বটিয়াঘাটা থানার সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে জেলগেটে এক দিনের জন্য জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১২ মে) দুপুরে মহানগর বিশেষ দায়রা জজ আদালতে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) আবেদন করলে বিচারক মাহমুদা খাতুন এই আদেশ দেন। একই সাথে অভিযুক্তরা জামিনের আবেদন করলে জামিন শুনানি ২৬ মে পর্যন্ত স্থগিত করা হয়। 

দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, দুদকের মামলায় ৫ মে থেকে কারাগারে রয়েছেন এই দম্পতি। এর মধ্যে জ্ঞাত আয় বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জনের অভিযোগে সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে মামলা করা হয়। এছাড়া ওই সম্পদ স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে হস্তান্তরের অভিযোগে সুলতানা রাজিয়া পারুল এবং শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে দুদক আরেকটি মামলা করে। কিন্তু তদন্তে তাদের বিরুদ্ধে আরো প্রায় ৫০ কোটি টাকার অপ্রদর্শিত সম্পদের সন্ধান পাওয়ায় দুদকের খুলনার উপ-পরিচালক এম এ ওয়াদুদ তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আবেদন করেন।

আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, তদন্তকালে তাদের নামে আরো প্রায় ৫০ কোটি টাকার অপ্রদর্শিত সম্পদের সন্ধান পাওয়ায় আত্মপক্ষ সমর্থনের জন্য নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তারা নোটিশের জবাব না দেওয়ায় দুদক তাদেরকে জিজ্ঞাসাবাদের আবেদন করে। পরবর্তী শুনানি ২৬ মের আগে যেকোনো দিন কারাগার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //