রোহিঙ্গা ক্যাম্পে জাল নোট তৈরির সরঞ্জামসহ আটক ১

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে টাকার জাল নোট তৈরির সরঞ্জামসহ আবু তাহের (৬৫) নামে একজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

তাহের উখিয়া উপজেলার কুতুপালং ২ নম্বর ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের ই-৮ ব্লকের মৃত মোহাম্মদ লালের ছেলে।

গতকাল শনিবার (১৪ মে) বিকেল সাড়ে ৫টায় উখিয়া উপজেলার কুতুপালং ২ নম্বর ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের ই-৮ ব্লকে এ অভিযান চালানো হয় বলে জানান ১৪ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক।

তিনি বলেন, শনিবার বিকেলে রোহিঙ্গা ক্যাম্পের ই-৮ ব্লকের বাসিন্দা জনৈক ব্যক্তির বসত ঘরে টাকার জাল নোট তৈরির উদ্দ্যেশে কিছু সরঞ্জামাদি মজুদ করার খবরে এপিবিএনের একটি দল অভিযান চালায়। এতে এপিবিএনের সদস্যদের উপস্থিতি টের পেয়ে ২/৩ জন লোক দৌড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে এপিবিএন সদস্যরা একজনকে আটক করতে সক্ষম হয়।

পরে আটক ব্যক্তির স্বীকারোক্তি মতে, তার বসত ঘরে তল্লাশী করে একটি বস্তা পাওয়া যায়। বস্তাটি খুলে ৩৮টি প্যাকেটের ভিতর টাকার জাল নোট তৈরির কাগজের ৭৮টি বান্ডিল এবং জাল নোট রঙ করার কাজে ব্যবহৃত একটি কৌটা পাওয়া যায়। 

নাইমুল জানান,  প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক টাকার জাল নোট তৈরির একটি সংঘবদ্ধ চক্র সক্রিয় রয়েছে। ক্যাম্পের অভ্যন্তরে টাকার জাল নোট তৈরির সরঞ্জামাদি উদ্ধারের ঘটনায় এপিবিএন বিষয়টির গভীর অনুসন্ধান অব্যাহত রেখেছে। আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান পুলিশ সুপার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //