সিরাজগঞ্জে চার দিনে ৭০ টন তেল জব্দ

সিরাজগঞ্জে চার দিনে পৃথক পৃথক অভিযানে সয়াবিন তেল মজুদ ও উচ্চমূল্যে বিক্রির অভিযোগে ৭০ টন (সত্তর হাজার লিটার) তেল জব্দ করা হয়েছে। একই সাথে ১২টি প্রতিষ্ঠানকে প্রায় সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গত বুধবার (১১ মে) থেকে আজ রবিবার (১৫ মে) সকাল পর্যন্ত সিরাজগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসার এ অভিযান পরিচালনা করেন। 

জব্দকৃত তেল তাৎক্ষণিকভাবে খোলাবাজারে ন্যায্যমূল্যে বিক্রি করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো- উল্লাপাড়া পৌর এলাকার ঘোষগাঁতীর মেসার্স অর্ণব ট্রেডার্স, মেসার্স দত্ত অ্যান্ড ব্রাদার্স, পাচলিয়া বাজারের সততা স্টোর, সাহা স্টোর, সিয়াম স্টোর, সলঙ্গা বাজারের রাজলক্ষ্মী বাণিজ্য ভাণ্ডার, দুলাল চণ্ড কুণ্ডু স্টোর, বেলকুচি উপজেলার মুকুন্দগাঁতি বাজারের রায়হান স্টোর, মালেক স্টোর, সজল স্টোর, সদর শিয়ালকোল এলাকায় মেসার্স সেলিম স্টোর ও রেলগেটের লিটন স্টোর।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি জানান, অতিরিক্ত মুনাফার লোভে সয়াবিন তেল মজুদ রাখার অভিযোগে গত চার দিনে সিরাজগঞ্জের চারটি উপজেলায় অভিযান পরিচালনা করা হয়। সদরসহ জেলার চারটি উপজেলার ১২টি প্রতিষ্ঠান থেকে ৪৫ হাজার লিটার তেল জব্দ করা হয়েছে। একই সাথে তাদেরকে জরিমানাও করা হয়েছে।

অপর দিকে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জ্বল হোসেন বলেন, পৌর এলাকার ঘোষগাঁতীতে মেসার্স অর্ণব ট্রেডার্স ও মেসার্স দত্ত অ্যান্ড ব্রাদার্সের গোডাউনে বিপুল পরিমাণ বোতলজাত সয়াবিন তেল মজুত করা হয়েছে। এমন গোপন সংবাদে অভিযান চালিয়ে ২৬ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। একই সাথে অবৈধভাবে তেল মজুত রাখার দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানাও করা হয়েছে। সেই সাথে জব্দকৃত সয়াবিন তেল নির্ধারিত মূল্যে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ বলেন, বাজারে ভোজ্যতেলের কৃত্রিম সংকট তৈরি করে কেউ যেন স্বার্থ হাসিল করতে না পারে সেজন্য অভিযান পরিচালনা করা হচ্ছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //