বিদ্যালয়ের জমি দখল করে গোয়াল ঘর বানালেন শিক্ষক

পাবনা সদরের ঐতিহ্যবাহী দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের জমি দখল করে গোয়াল ঘর বানিয়েছেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন খান। 

এছাড়া শিক্ষার্থী ও অভিভাবকদের থেকে পরীক্ষার ফি, ফর্মফিলাপ ও ডোনেশনের নামে বিপুল পরিমাণের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

১৯৬০ সালে প্রতিষ্ঠিত দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বে রয়েছেন মো. আনোয়ার হোসেন খান। বিদ্যালয়টিতে ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ১৩০০। প্রতিষ্ঠার পর থেকে বিদ্যালয়টি এই অঞ্চলের শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও বর্তমান প্রধান শিক্ষকের সীমাহীন দুর্নীতি ও অনিয়মে চরমভাবে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। 

বিদ্যালয়ের অর্থে পুকুর ভরাট করে ছাত্রদের সাইকেল গ্যারেজ করার কথা থাকলেও তা করতে দেননি প্রধান শিক্ষক। নিজ স্বার্থ চরিতার্থ করতে পরবর্তীতে গরু পালনের উদ্দেশে সে জায়গায় নির্মাণ করা হয়েছে গোয়াল ঘর। দুর্গন্ধে চরম বিপাকে পরতে হচ্ছে শিক্ষার্থীদের। বিদ্যালয় মাঠে নিয়মিত বসে পেঁয়াজের হাট। ফলে খেলাধুলার পাশাপাশি ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবি শিক্ষার্থীদের।

বিদ্যালয়ের অর্থ বিদ্যালয়ের ব্যাংক একাউন্টে জমা না দিয়ে নিজের একাউন্টে জমা রাখেন প্রধান শিক্ষক। এছাড়াও প্রধান শিক্ষক জোর করে শিক্ষার্থী ও অভিভাবকদের থেকে পরীক্ষার ফি, ফর্মফিলাপের নামে অতিরিক্ত অর্থ আদায় করেন বলেও অভিযোগ শিক্ষার্থীদের।


বিদ্যালয়ের জায়গায় গোয়াল ঘর নির্মাণ, পরীক্ষার ফি, ফর্মফিলাপের নামে অতিরিক্ত অর্থ আদায়, ডোনেশন নেয়ার কথা স্বীকার করেছেন প্রধান শিক্ষক। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও পরিচালনা পরিষদের পরামর্শে করা হয়েছে বলে দাবি প্রধান শিক্ষকের। 

তবে প্রধান শিক্ষকের এমন দাবি অস্বীকার করেছেন পরিচালনা পরিষদের সাবেক সভাপতি মোশারফ হোসেন। 

বিদ্যালয়ের জায়গায় ব্যক্তিগত স্থাপনা তৈরির ঘটনায় তিন সদস্যর কমিটি গঠন করা হয়েছে, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন জেলা শিক্ষা কর্মকর্তা এসএম মোসলেম উদ্দিন।

দ্রুত তদন্ত করে প্রধান শিক্ষকের নানা অনিয়ম, দুর্নীতির ব্যবস্থা নেওয়ার দাবি সাধারণ অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //