বেনাপোলে ৩০ কোটি টাকার ভারতীয় পণ্য আটক

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ভারত থেকে আসা ল্যাগেজপার্টি নামধারী পাসপোর্টযাত্রীদের ব্যাগেজ তল্লাশি করে ৩০ কোটি টাকার ভারতীয় পণ্য আটক করেছে কাস্টমস কর্মকর্তারা। 

আটককৃত পণ্যের মধ্য রয়েছে- শাড়ি ৩ হাজার ৫৪৯ পিচ, থ্রিপিচ- ২ হাজার ৯৩০ পিচ, চকলেট- ২ হাজার ৭০২ কেজি, কসমেটিকস- ১০ হাজার ৪২২ পিচ, মেডিসিন- ২৬২ কেজি, মদ- ৮৬ কেজি, জুয়েলারি- ৪৫১ কেজি, ফেব্রিকস- ৯৯৬ কেজি, কম্বল- ১২৩ কেজি, মেশিনারি যন্ত্রাংশ- ৪ হাজার ৪৬৫ কেজি, স্যান্ডেল- ১০৪ কেজি, মোবাইল- ১০টি। 

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো. আজিজুর রহমানের নির্দেশে যুগ্ম কমিশনার আ. রশিদ মিয়া গত ১০ মাসে ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীদের ব্যাগেজ তল্লাশি করে এসব পণ্য আটক করেছেন। অবৈধ পণ্য আটকের সময় ১ হাজার ৬১৩টি বিভাগীয় মামলা দায়ের করেছেন কাস্টমস কর্মকর্তারা।  

কাস্টমস সূত্র জানায়, ব্যাগেজ রুলসের বহির্ভূত পণ্য এনে একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল। যুগ্ম কমিশনার আ. রশিদ মিয়া বেনাপোলে যোগদানের পরপরই তিনি চেকপোস্টে রাজস্ব ফাঁকি রোধে কঠোর ভূমিকা গ্রহণ করায় ৩০ কোটি টাকার রাজস্ব আয় করা সম্ভব হয়েছে। 


বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আ. রশিদ মিয়া জানান, সরকারি রাজস্ব আহরণে চোরাচালান প্রতিরোধে কাজ করছে কাস্টমস কর্মকর্তারা। দীর্ঘদিন ধরে বেনাপোল কাস্টমস চেকপোস্ট অরক্ষিত ছিল, এখান থকে সরকারের কোনো রাজস্ব আয় ছিল না। বর্তমানে আমরা রাজস্ব আয়ের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //