ময়নাতদন্ত-ডিএনএ টেস্টের পর মরদেহ হস্তান্তর

চট্টগ্রামে সীতাকুণ্ডে বিএম কনটেইনারে ভয়াবহ বিস্ফোরণে নিহতদের প্রত্যেকের ময়নাতদন্ত ও ডিএনএ টেস্ট করা হবে। এরপর স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে বলে চট্টগ্রাম নগর পুলিশের চকবাজার জোনের সহকারী কমিশনার মো. শহিদুল ইসলাম জানিয়েছেন। 

আজ রবিবার (৫ জুন) দুপুরে ভাটিয়ারি এলাকার বিএম ডিপোর অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

সহকারী কমিশানর বলেন, নিহতদের পরিবার ও স্বজনদের অনেকে হাসপাতালে মরদেহ শনাক্তের পর নিয়ে যেতে চাইছেন। তবে নিহতদের সবার ময়নাতদন্ত ও ডিএনএ টেস্ট করা হবে। যাবতীয় নিয়ম অনুসরণ করে পরিবার ও স্বজনদের মরদেহ হস্তান্তর করা হবে।

ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪২ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সাতজন ফায়ার সার্ভিসের কর্মী। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

এদিকে বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন জানান, ডিপোর ভেতরের পরিবেশ ভাল নয়। আপনারাও দেখছেন, একটু পর পর কনটেইনার বিস্ফোরণ হচ্ছে। পাশাপাশি ধোয়ার পরিমাণও বেশি। তবে ডিপোর লোকজন নেই, তাই কাজ করতে বা পরিস্থিতি সামাল দিতে বেগ পেতে হচ্ছে। রাসায়নিক পণ্য থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না।

তিনি আরো বলেন, ডিপোর আগুন নিয়ন্ত্রণে আনতে ১৫০ থেকে ২০০ জনের একটা বিশেষজ্ঞ দল এসেছে। আশা করছি তারা একটা ব্যবস্থা নেবেন। পাশাপাশি আমাদের পরিবেশ বিশেষ করে নদী দূষণ যেন না হয় সেদিকে আমরা খেয়াল রাখছি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //