সীতাকুণ্ড ট্রাজেডিতে নিহত ৭ ‘ফায়ার ফাইটারের’ দুইজন রাঙ্গামাটির

চট্টগ্রামের সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ৭ ফায়ার সার্ভিস কর্মীর (ফায়ার ফাইটার) মধ্যে দুইজন রাঙ্গামাটির।

এরা হলেন- মিঠু দেওয়ান (৫২) ও নিপন চাকমা (৪৭)। এর মধ্যে মিঠু দেওয়ান ফায়ার সার্ভিস কুমিরা শাখা আর নিপন চাকমা সীতাকুণ্ড শাখায় লিডার হিসেবে কর্মরত ছিলেন। মিঠু দেওয়ান রাঙ্গামাটি জেলা শহরের পশ্চিম ট্রাইবেল এলাকার বাসিন্দা ও নিপন চাকমা কলেজ গেইট এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

মিঠু দেওয়ানের ছোটভাই ও রাঙ্গামাটির বিশিষ্ট নৃত্যশিল্পী টিটু দেওয়ান জানান, বড় ভাইয়ের মৃত্যুর খবর পেয়ে পরিবারের পক্ষ থেকে ঘটনাস্থলে যাওয়া হয়েছে। তবে এখনো পর্যন্ত বড় ভাইয়ের লাশ শনাক্ত করা যায়নি।

মিঠু দেওয়ান ও নিপন চাকমার ফায়ার সার্ভিস রাঙ্গামাটি কার্যালয়ের সাবেক এক সহকর্মী জানিয়েছেন, তারা দুইজনই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাঙ্গামাটি কার্যালয়ে কর্মরত ছিলেন। দুইজনই লিডার পদবী দায়িত্বরত ছিলেন।

তবে নিপন চাকমার পরিবারের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন হতাহতের ঘটনায় গভীর শোক জানিয়েছেন। রবিবার সকালে তিনি দুর্ঘটনাস্থল পরিদর্শন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ফায়ার সার্ভিসের তথ্য মতে, শনিবার (৪ জুন) রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুনের এ ঘটনা ঘটে। খবর জানতে পেয়ে পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের চট্টগ্রাম ও আশপাশের সকল ফায়ার স্টেশন ঘটনাস্থলে ছুটে যান। দুর্ঘটনার একপর্যায়ে ভয়াবহ বিস্ফোরণ ঘটলে ফ্রন্টলাইনে কাজ করা কর্মীরা গুরুতর আহত হয়। এরমধ্যে সাতজন কর্মীর মর্মান্তিক মৃত্যু হয়। আরো বেশ কয়েকজন কর্মী চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //