দুই মাসেও সন্ধান মেলেনি দুই যুবকের

গ্রিস নেওয়ার কথা বলে ৩৬ লাখ টাকা দালালকে দিয়েও দুই মাসেও সন্ধান মেলেনি নিখোঁজ মাদারীপুরের দুই যুবকের। এ দিকে এই ঘটনায় মামলা হলে এক অভিযুক্ত বোরহান মোল্লা নামের মানব পাচারকারী সদস্যকে গ্রেপ্তার করে সম্প্রতি আদালতে প্রেরণ করেছে পুলিশ।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, মাদারীপুর শহরের পাকদী এলাকার মশিউর রহমান মিলন ও মোহাম্মদ হোসেনকে গ্রিস পাঠানোর কথা বলে তার পরিবারের কাছ থেকে কয়েক দফায় ৩৬ লাখ টাকা নেয় লিয়াকত সরদার ও বোরহান মোল্লা নামে মানব পাচারকারী চক্রের সদস্যরা। পরে তাদের গত ২৭ ফেব্রুয়ারি গ্রিসের উদ্দেশ্যে তুরস্কে পাঠায়। এরপর থেকেই পরিবারের সাথে সব ধরনের যোগাযোগ বন্ধ মশিউর রহমান মিলন ও মোহাম্মদ হোসেনের।

পরে দালাল লিয়াকত সরদার ও বোরহান মোল্লার সাথে যোগাযোগ করলে তারা ভয়ভীতি দেখিয়ে আরো টাকা নেয়; কিন্তু ওই দুই যুবকের এখন পর্যন্ত সন্ধান পাওয়া যায়নি। এতে বাধ্য হয়ে গত ১৭ মে মাদারীপুর মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে ৫ জনকে আসামি করে একটি মামলা করে নিখোঁজ মশিউর রহমান মিলনের ভাই অনিক মিয়া। সেই মামলায় সম্প্রতি দালাল বোরহান মোল্লাকে সদর মডেল থানা পুলিশ গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত বোরহান মাদারীপুর সদর উপজেলার সাবেক গোবিন্দপুর গ্রামের চান মিয়া মোল্লার ছেলে। 

নিখোঁজ মশিউর রহমান মিলনের ভাই অনিক বলেন, আমার ভাই ও খালাতো ভাইকে গ্রিস পাঠানোর কথা বলে প্রথমে টাকা নেয় দালাল চক্র। পরে তুরস্ক পাঠিয়ে তাদের নির্যাতন ও ভয়ভীতি দেখিয়ে কয়েক দফায় ৩৬ লাখ টাকা নিয়েছে। এখন আমার ভাই ও খালাতো ভাইয়ের কোনো সন্ধান বা খবর নেই। কোথায় আছে, কেমন আছে জানি না। আমরা আমার ভাইদের সন্ধান চাই আর দালালদের বিচার চাই। 

মাদারীপুর সদর মডেল থানার এস আই ও মামলার তদন্ত কর্মকর্তা মো. মামুন মিয়া বলেন, মানব পাচারের ঘটনায় কোর্টে একটি মামলা হয়েছে। এই ঘটনায় অভিযান চালিয়ে বোরহান নামে একজন গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //