স্বজনদের দিয়ে মালামাল চুরি, নার্স বরখাস্ত

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সরকারি মালামাল চুরির সময় দুই নারীকে আটক করেছে আনসার সদস্যরা। আটক দুই নারী হাসপাতালের সার্জারি ওয়ার্ডের ইনচার্জ সিনিয়র স্টাফ নার্স সীমা বাড়ৈর স্বজন বলে জানা গেছে। ওই নার্সিং কর্মকর্তা দুই নারীকে দিয়ে হাসপাতালের মালামাল চুরি করান বলে প্রাথমিক জানা গেছে।

এই ঘটনায় অভিযুক্ত ইনচার্জ এবং সিনিয়র স্টাফ নার্স সীমা বাড়ৈকে হাসপাতাল পরিচালকের সুপারিশে সেবা তত্ত্বাবধায়কের কার্যালয় থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি এই ঘটনার তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আটক দুই নারী হলেন- হ্যাপি বাড়ৈ এবং রাইসা বাড়ৈ। তারা বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের খ্রিস্টান কলোনীর বাসিন্দা। তাদের দুইজনকে কোতয়ালী মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

তথ্য নিশ্চিত করে হাসপাতাল পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম জানান, ‘দুই নারী হাসপাতালের মালামাল নিয়ে পালানোর সময় নিরাপত্তারক্ষী আনসার সদস্যরা তাদের আটক করে। তাদের কাছ থেকে ৬টি কম্বল, ৫টি টিস্যু বক্স, অপারেশন থিয়েটারের ৫টি এ্যাপ্রোন ও এক বান্ডেল প্লাস্টার (গজ) কাপড় উদ্ধার করা হয়েছে।

পরিচালক জানান, আটককৃতরা স্বীকার করেছে তারা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স সীমা বাড়ৈর আত্মীয়। সীমা বাড়ৈ তাদের ওই মালামাল দিয়েছে। এসব মালামাল তারা বাইরে নিয়ে বিক্রি করতেন। তবে সীমা বাড়ৈ বিষয়টি অস্বীকার করেছেন। তাই ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি কঠন করা হয়েছে। কমিটিতে প্রধান করা হয়েছে হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. জাহাঙ্গীর আলমকে। এছাড়া সিনিয়র স্টোর অফিসার ডা. মো. নুরন্নবী তুহিন এবং নার্সিং সুপারভাইজার সুফিয়া বেগমকে সদস্য করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান পরিচালক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //