পদ্মা সেতুর মাওয়া প্রান্তে জ্বললো সব বাতি

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে পদ্মা সেতুর সবকটি ল্যাম্পপোস্টের বাতি জ্বালানোর কাজ শেষ হয়েছে। 

আজ সোমবার (১৩ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে মাওয়া প্রান্তের ল্যাম্পপোস্টে একসাথে ২০৭টি বাতি জ্বলে ওঠেছে। এতে মাওয়া প্রান্তের সবকটি ল্যাম্পপোস্টে এই প্রথম জ্বললো বাতি। 

এর আগে গত ৫ জুন বিকেলে পরীক্ষামূলকভাবে প্রথম বৈদ্যুতিক বাতি জ্বালানো হয়। ওই দিন সেতুর ১৪ নম্বর থেকে ১৯ নম্বর পিলারের মাঝামাঝিতে ২৪টি ল্যাম্প পোস্টে বাতি জ্বালানো হয়। এরপর ১১ জুন পর্যন্ত পরীক্ষামূলকভাবে সেতুর সবকটি বাতি জ্বালানো হয়।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির দেওয়া বৈদ্যুতিক সংযোগের মাধ্যমে এই প্রথম মাওয়া প্রান্তের ২০৭টি ল্যাম্প পোস্টে বাতি জ্বালানো হয়েছে। এর আগে পরীক্ষামূলকভাবে সেতু জেনারেটরের মাধ্যমে আলো জ্বালানো হয়।  

এদিকে, ছয় দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এ সেতুর বুকে বিদ্যুৎ বাতি রয়েছে ৪১৫টি। আর দুই পাশের সংযোগ সড়কে রয়েছে আরো ২০০টি বৈদ্যুতিক বাতি। 

গত বছরের ২৫ নভেম্বর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে প্রথম ল্যাম্প পোস্ট বসানোর কাজ শুরু হয়। চলতি বছরের ১৮ এপ্রিল এসব ল্যাম্প পোস্ট বসানো ও এর মধ্যে বাতি লাগানোর কাজ শেষ হয়। এরপর পুরো সেতুতে ক্যাবল টানা হয়েছে। গত ২৪ মে প্রথমে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতি সেতুটিতে বিদ্যুৎ সংযোগ দেয়। 

উল্লেখ্য, আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন। আর উদ্বোধনের পরদিন ২৬ জুন সকাল থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে পদ্মা সেতু।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //