গর্ত খুঁড়তেই মিললো জ্বালানি তেল

বিদ্যুতের খুঁটি পুততে গিয়ে গর্ত থেকে বের হতে থাকে কালো জ্বালানি তেলের মতো দ্রব্য। নেত্রকোনার দুর্গাপুর পৌর শহরের কাচারি মোড় এলাকায় মোজাম্মেল হকের বাসার পাশে এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, দুর্গাপুর পৌর শহরের কাচারি রোড এলাকায় ইতোমধ্যে গড়ে উঠছে বহুতল ভবন। এসব বিল্ডিংয়ে বিদ্যুতের খুঁটি পোতাসহ পাইলিংয়ের জন্য গাড়তে হচ্ছে লোহার পাইপ। তবে বৃহস্পতিবার দুপুরে ওই এলাকার মোজাম্মেল হকের বিল্ডিংয়ের জন্য বিদ্যুতের খুঁটি গাড়তে যায় মিস্ত্রী শফিকুল ইসলাম। এসময় খুঁটি ৫ ফুট গভীরে যেতেই ঘন-কালো ডিজেলের মতো তেল বের হতে থাকে। পরে কেউ কেউ তা প্লাস্টিক মগ দিয়ে উঠিয়ে আগুন জ্বালাতে গিয়ে বুঝতে পারে এটা কোনো না কোনো জ্বালানি দ্রব্য। এখবর ছড়িয়ে পড়তেই আশপাশের উৎসুক জনতা প্লাস্টিক বালতি, মগ ও কলসি নিয়ে সংগ্রহ করতে থাকে ওই তেল।

এবিষয়ে স্থানীয় পান্থনীড় ফিলিং সেন্টারের কর্মচারী নুরুজ্জামান বলেন, এটা ডিজেলের চেয়ে একটু ঘন এক ধরনের জ্বালানি তেল। হয়তো ডিজেলকে রিফাইন করার আগে যা থাকে তেমন হবে হয়তো। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, এখবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করার জন্য দ্রুত পুলিশ ও ফায়ার সার্ভিসের লোক পাঠানো হয়েছে। যদি সত্যিই এখানে কোনো তেলের সন্ধান পাওয়া যায়, তবে এটা রাষ্ট্রীয় সম্পদ। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //