আখাউড়ায় ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে ৭ গ্রাম প্লাবিত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় দিনভর ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টসহ উপজেলার সীমান্তবর্তী অন্তত সাতটি গ্রাম প্লাবিত হয়েছে। একইসাথে উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের কর্নেল বাজার সংলগ্ন আড়িয়ল গ্রামের সড়ক পানির তোড়ে ভেঙে গেছে। 

আজ শনিবার (১৮ জুন) ভোরে প্রবল বেগে আসা পানিতে সড়কটি ভেঙে যায় এবং এতে করে এ সড়ক দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এর ফলে আশপাশের এলাকায় পানি ঢুকে পড়েছে। পানিবন্দি হয়ে পড়েছে স্থানীয় বাসিন্দারা।

গতকাল শুক্রবার (১৭ জুন) দুপুর থেকে রাত পর্যন্ত টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে এসব এলাকায় বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে।


স্থানীয়রা জানান, ভারত সীমান্তবর্তী আখাউড়া দক্ষিণ ইউনিয়নের কালিকাপুর, বীরচন্দ্রপুর, আবদুল্লাহপুর, বঙ্গেরচর, রহিমপুর ও সাহেবনগর গ্রামের বিস্তীর্ণ এলাকা পাহাড়ি ঢলের পানিতে প্লাবিত হয়েছে। এছাড়া, কৃষকের সবজি খেত, ফসলি জমি, পুকুরসহ বাড়িঘর পানিতে তলিয়ে গেছে।

আখাউড়ার ওপর দিয়ে বয়ে যাওয়া হাওড়া নদী ও স্থলবন্দর এলাকার পাশ দিয়ে বয়ে চলা কালন্দি খাল দিয়ে পাহাড়ি ঢলের পানি তীব্র বেগে বাংলাদেশে প্রবেশ করছে।

আজ শনিবার (১৮ জুন) আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জালাল উদ্দিন বলেন, বন্যা পরিস্থিতির বিষয়টি আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা, আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে জানিয়েছি। স্থানীয় ওয়ার্ড মেম্বারদেরকে বলেছি তাদের খোঁজ-খবর রাখতে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //